বাগেরহাট ও চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে আজ বৃহস্পতিবার বাগেরহাটের কচুয়ায় ৪৮ বছর বয়সী এক নারী ও চাঁদপুরের ফরিদগঞ্জে ৬০ বছরের এক বৃদ্ধ মারা গেছেন। দ্য ডেইলি স্টারের জেলা সংবাদদাতারা তাদের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করেছেন।
Deadbody_Corona
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

করোনার উপসর্গ নিয়ে আজ বৃহস্পতিবার বাগেরহাটের কচুয়ায় ৪৮ বছর বয়সী এক নারী ও চাঁদপুরের ফরিদগঞ্জে ৬০ বছরের এক বৃদ্ধ মারা গেছেন। দ্য ডেইলি স্টারের জেলা সংবাদদাতারা তাদের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করেছেন।

বাগেরহাট

বাগেরহাটের কচুয়ায় আজ বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৪৮ বছর বয়সী এক নারী মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাঁপানি ও হাইপোথাইরয়েডিজমসহ বিভিন্ন রোগে ভুগছিলেন বলে জানিয়েছেন কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মনিশংকর পাইক।

তিনি জানান, ওই নারী এক সপ্তাহ আগে ঢাকা থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে আসেন। তার জ্বর ও গলা ব্যথা ছিল। গতকাল রাতে হঠাৎ করে জ্বর ও অন্যান্য সমস্যা বেড়ে যায় এবং আজ সকালে তিনি মাধবকাঠি গ্রামে নিজ বাড়িতে মারা যান।

করোনা পরীক্ষার জন্য ওই নারীসহ তার পরিবারের চারজন ও আরও দুই প্রতিবেশীর নমুনা সংগ্রহ করা হয়েছে বলে তিনি জানান।

যোগাযোগ করা হলে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজিৎ দেবনাথ জানান, যেহেতু তার জ্বর, গলা ব্যথা ছিল, তাই আমরা সতর্কতার সাথে তার দাফন করেছি। মৃত নারীর বাড়িসহ আশপাশের ১৮টি বাড়ির লোকদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার ফল পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুর

চাঁদপুরের ফরিদগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ৬০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন।  আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ফরিদগঞ্জ পৌরসভার কাচিয়ারা এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান। ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে।

স্থানীয়রা জানান, ওই ব্যক্তি নারায়ণগঞ্জের সানারপাড় এলাকা থেকে অসুস্থ অবস্থায় গত বুধবার স্বপরিবারে নিজ বাড়ি ফরিদগঞ্জ আসেন। সে সময় থেকেই তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

যোগাযোগ করা হলে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী বলেন, ‘আমরা মৃতের নমুনা সংগ্রহ করেছি। তিনি করোনা আক্রান্ত ছিলেন সন্দেহে বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে।’

Comments

The Daily Star  | English

Mayers, Tamim guide Barishal to maiden BPL title

Fortune Barishal batter Kyle Mayers and Tamim Iqbal played blistering knocks to guide their side to a comfortable six-wicket win over defending champions Comilla Victorians in the final of the Bangladesh Premier League in Mirpur on Friday. 

39m ago