করোনামুক্ত ঘোষণার ৫ ঘণ্টা পরে শ্বাসকষ্টে মৃত্যু

শরীয়তপুরের জাজিরা উপজেলায় করোনামুক্ত ঘোষণার পাঁচ ঘণ্টা পরে ৮৭ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির ছেলের দাবি, শ্বাসকষ্ট নিয়ে তার বাবা মারা গেছেন।
Shariatpur_Corona
করোনামুক্ত হওয়ার পরে এক ব্যক্তিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছে শরীয়তপুরের জাজিরা উপজেলা প্রশাসন। ছবি: সংগৃহীত

শরীয়তপুরের জাজিরা উপজেলায় করোনামুক্ত ঘোষণার পাঁচ ঘণ্টা পরে ৮৭ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির ছেলের দাবি, শ্বাসকষ্ট নিয়ে তার বাবা মারা গেছেন।

আজ শুক্রবার সকালে তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গতকাল আনুমানিক সন্ধ্যা ৬টায় আমার বাবার মারা গেছেন। ডাক্তার চলে যাওয়ার পরে অন্তত দুই ঘণ্টা তার শ্বাসকষ্ট হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে আমাদের জানানো হয়, বাবা করোনা নেগেটিভ। স্থানীয় প্রশাসন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। বাবা খুব আনন্দিত হয়েছিলেন। ১৯৯১ সাল থেকে আমার বাবা শ্বাসকষ্টে ভুগছিলেন। এ ছাড়া, তার কিডনি ও বার্ধক্যজনিত জটিলতা ছিল।’

এ প্রসঙ্গে জানতে চাইলে জাজিরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, তার করোনা সংক্রমণের কোনো উপসর্গ ছিল না। আমরা তাকে সম্পূর্ণ সুস্থ ঘোষণা করেছিলাম। গত ২৩ এপ্রিল করোনায় আক্রান্ত হিসেবে তাকে শনাক্ত করা হয়। তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। পরবর্তীতে যখন আমরা নমুনা পরীক্ষা করাই, তখন তার কোভিড-১৯ নেগেটিভ এসেছিল।

গত ২০ এপ্রিল শ্বাসকষ্ট নিয়ে ওই ব্যক্তি পুরান ঢাকার আসগর আলী হাসপাতালে ভর্তি হন। সেখানকার চিকিৎসকরা তাকে অন্যান্য পরীক্ষার পাশাপাশি করোনা পরীক্ষার পরামর্শ দেন। গতকাল রাতে স্বাভাবিক নিয়মে তার দাফন সম্পন্ন হয় বলে জানান মৃত ব্যক্তির ছেলে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago