সাঈদীর মামলার অন্যতম সাক্ষী আব্দুল হালিম খলিফা মারা গেছেন

মানবতাবিরোধী অপরাধে দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলার অন্যতম সাক্ষী আব্দুল হালিম খলিফা ওরফে বাবুল মারা গেছেন। আজ শুক্রবার ভোররাত সাড়ে ১২টার দিকে পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার বৌডুবি গ্রামে নিজ বাড়িতে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর।
Abdul_Halim_Khalifa
ছবি: সংগৃহীত

মানবতাবিরোধী অপরাধে দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলার অন্যতম সাক্ষী আব্দুল হালিম খলিফা ওরফে বাবুল মারা গেছেন। আজ শুক্রবার ভোররাত সাড়ে ১২টার দিকে পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার বৌডুবি গ্রামে নিজ বাড়িতে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

ইন্দুরকানি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘তিন দিন আগে হৃদরোগে আক্রান্ত হলে বাবুলকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে বুধবার তাকে বাড়িতে নিয়ে আসা হয়। আজ ভোররাতে তিনি মারা গেছেন। সকালে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

সাঈদীর মামলার সাক্ষী হওয়ায় ২০১৩ সালে রাতের আঁধারে ঘরে ঢুকে মোস্তফা হাওলাদারকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। একই বছর আরেক সাক্ষী মাহবুবুল আলম হাওলাদারের বাড়িতেও হামলা হয়। এরপর থেকে ওই মামলার সব সাক্ষীদের বাড়িতে পুলিশের মাধ্যমে নিরাপত্তা দেওয়া হচ্ছে।

Comments

The Daily Star  | English

PM opens Police Week 2024

Prime Minister Sheikh Hasina opened Police Week 2024 at the Rajarbagh Police Lines in Dhaka this morning

50m ago