টুথপেস্ট কিনতে বের হওয়ার মাশুল দিলেন বুন্ডেসলিগার কোচ

কোয়ারেন্টিনের নিয়ম ভাঙায় জার্মান বুন্ডেসলিগা ফের শুরু হওয়ার দিনে ডাগআউটে থাকতে পারবেন না তিনি।
Heiko Herrlich
ছবি: এএফপি

টুথপেস্ট কিনতে হোটেলের বাইরে বের হওয়ার ফল ভোগ করতে হচ্ছে হেইকো হেরলিখকে। কোয়ারেন্টিনের নিয়ম ভাঙায় জার্মান বুন্ডেসলিগা ফের শুরু হওয়ার দিনে ডাগআউটে থাকতে পারবেন না তিনি। তাকে ছাড়াই ঘরের মাঠে ভলফসবুর্গের বিপক্ষে খেলতে নামতে হবে অগসবুর্গকে।

করোনাভাইরাসের কারণে গেল মার্চে স্থগিত হয়ে গিয়েছিল বুন্ডেসলিগা। পরিস্থিতির উন্নতি হওয়ায় প্রায় দুই মাস পর ফের চালু হতে যাচ্ছে আসরটি। ইউরোপের শীর্ষ ফুটবল লিগগুলোর মধ্যে এটিই সবার আগে মাঠে ফিরছে। প্রথম দিনে আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে ছয়টি ম্যাচ। মাঠে নামবে ১২টি দল। তাদের মধ্যে হেরলিখের ক্লাব অগসবুর্গও আছে। কিন্তু পরম আকাঙ্ক্ষিত মুহূর্তটিতে ডাগআউটে দাঁড়ানো হচ্ছে না হেরলিখের।

গতকাল বৃহস্পতিবার অগসবুর্গ এক বিবৃতিতে বলেছে, হোটেল ছেড়ে বের হওয়ায় জার্মান ফুটবল লিগের বিশেষ টাস্কফোর্সের নিয়ম ভঙ্গ করেছেন হেরলিখ।

হেরলিখ ভুল স্বীকার করে জানান, ‘আমার টুথপেস্ট শেষ হয়ে গিয়েছিল এবং আমি সুপারমার্কেটে গিয়েছিলাম।... আমি হোটেল থেকে বের হয়ে ভুল করেছি। আমি হোটেল ছাড়ার সময় এবং হোটেলে ঢোকার সময় পরিষ্কার-পরিচ্ছন্নতার সমস্ত নিয়ম-কানুন অনুসরণ করেছি। কিন্তু আমি আসলে এটা করতে পারি না।

৪৮ বছর বয়সী এই জার্মান কোচ যোগ করেন, ‘এই ভুলের কারণে আমি আগামীকাল (শুক্রবার) দলের প্রশিক্ষণে নেতৃত্ব দেব না এবং শনিবার ভলফসবুর্গের বিপক্ষে ম্যাচেও দায়িত্ব পালন করব না।’

গেল মার্চে অগসবুর্গের কোচ নির্বাচিত হন হেরলিখ। কিন্তু এর পরপরই করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে খেলা বন্ধ হয়ে যায়। তাই ভলফসবুর্গের বিপক্ষে এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো অগসবুর্গের ডাগআউটে দাঁড়ানোর কথা ছিল তার। কিন্তু টুথপেস্ট কিনতে গিয়ে বিপদ ডেকে এনেছেন তিনি।

উল্লেখ্য, দলের সঙ্গে যোগ দেওয়ার আগে দুবার করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে হেরলিখকে। প্রতিবার নেগেটিভ প্রমাণিত হলে তবেই আবার দায়িত্ব পালন করার অনুমতি পাবেন তিনি।

Comments

The Daily Star  | English

Situation still tense at Shanir Akhra

Protesters, cops hold positions after hours of clashes; one feared dead; six wounded by shotgun pellets; Hanif Flyover toll plaza, police box set on fire

10h ago