সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্ত হয়েছে। এ ঘটনায় আজ শুক্রবার দুপুরে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে।
সংগৃহীত ফাইল ছবি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্ত হয়েছে। এ ঘটনায়  আজ শুক্রবার দুপুরে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহেলা সুলতানা ঝুমা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গত ১৩ মে ২৭ বছর বয়সী ওই নার্সের নমুনা সংগ্রহ করে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার রাতে তার রিপোর্ট পজিটিভ আসে। সুবর্ণচর উপজেলার প্রথম করোনা শনাক্ত হওয়া ওই নার্স বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কোয়াটারে হোম কোয়ারেন্টিনে আছেন। আজ দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে। পর্যায়ক্রমে হাসপাতালের অন্যান্য কর্মীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হলেও জরুরি বিভাগ খোলা থাকবে বলে জানান সুবর্ণচরের উপজেলা নির্বাহী অফিসার এসএম ইবনুল হাছান।

এ ছাড়াও, আজ সদরের করোনা ডেডিকেটেড হাসপাতালের এক নার্স, কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীসহ জেলায় আরও ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৯৭ জনের করোনা শনাক্ত হলো। নোয়াখালীর সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান তথ্য নিশ্চিত করেছেন।

নোয়াখালী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. সালজার হোসেন জানান, নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে  স্থাপিত কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে কর্মরত ৩৫ বছর বয়সী এক নার্সের করোনা শনাক্ত হয়েছে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া,  নোয়াখালী পৌরসভার সোনাপুর এলাকার দুই ভাইসহ তিন জনের করোনা শনাক্ত হয়েছে।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুৎ কুমার মজুমদার জানান, এ উপজেলার নতুন করে আরও চার জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম  কুমার দাস জানান, উপজেলায় নতুন করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চৌমুহনী পৌর এলাকার সাত জন আছেন। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

8h ago