দিনাজপুরে চিকিৎসকসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

দিনাজপুরে ক্রমেই অবনতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি। দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকসহ আরও নতুন ছয় জনের করোনা শনাক্ত হয়েছে।
Corona test logo
প্রতীকী ছবি। সংগৃহীত

দিনাজপুরে ক্রমেই অবনতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি। দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকসহ আরও নতুন ছয় জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে দিনাজপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬৪ জনে। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন তিন জন।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, দিনাজপুর জেলায় আজ শুক্রবার নতুন আরও ছয় জনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান ও গলা বিভাগের এক অধ্যাপক এবং বিরল, বীরগঞ্জ, খানসামা, নবাবগঞ্জ ও বোচাগঞ্জ উপজেলায় একজন করে রয়েছেন।

তিনি জানান, করোনা উপসর্গ নিয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুদিনে মারা গেছেন দুজন। আজ সন্ধ্যায় উপশহর এলাকার মফিদুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি এবং বৃহস্পতিবার সন্ধ্যায় বিজয় নামে হাসপাতালের এক সুইপার মারা যান।

সিভিল সার্জন আরও জানান, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসলে নিশ্চিত হওয়ায় যাবে, তারা করোনায় আক্রান্ত ছিলেন কী না।

অপরদিকে, দিনাজপুরের হাকিমপুর বাসস্ট্যান্ডে আজ সকালে করোনা উপসর্গ নিয়ে অজ্ঞাতনামা এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘দিনাজপুরে যেভাবে ন্যূনতম স্বাস্থ্যবিধি না মেনেই ঈদের বাজার চলছে, যেভাবে মানুষ বাজারে নেমেছে এবং পারস্পরিক শারীরিক দূরত্ব মোটেও নিশ্চিত হচ্ছে না, তাতে এ জেলায় করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাবে বলে আশংকা করা হচ্ছে।’

তিনি এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

Comments

The Daily Star  | English

Nation celebrating Eid-ul-Azha amid festive spirit

Bangladesh has begun celebrating Eid-ul-Azha, the second-largest religious festival for Muslims, with fervor and devotion

2h ago