তামিমের সঙ্গে আড্ডায় রোনালদোর বন্দনায় রোহিত

বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের সঙ্গে অনলাইন আলাপে রোহিত শর্মা জানালেন, তিনিও রিয়াল মাদ্রিদ আর রোনালদোর পাঁড় সমর্থক।
tamim and rohit.
ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

তামিম ইকবাল রিয়াল মাদ্রিদের বিশাল ভক্ত। স্প্যানিশ ক্লাবটির অনেক সাফল্যের নায়ক পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো তার প্রিয় ফুটবলার। বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের সঙ্গে অনলাইন আলাপে রোহিত শর্মা জানালেন, তিনিও রিয়াল মাদ্রিদ আর রোনালদোর পাঁড় সমর্থক।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে তামিম লাইভ আড্ডায় মাতেন ভারতীয় ওপেনার রোহিতের সঙ্গে। সেখানে ক্রিকেটের পাশাপাশি ফুটবল নিয়েও কথাবার্তা হয় দুজনের মধ্যে।

এক পর্যায়ে তামিম রোহিতকে জিজ্ঞেস করেন, ‘আমি জানি যে, আপনি রিয়াল মাদ্রিদের ভক্ত। তাই নয় কি?’ ভারতের তারকা ব্যাটসম্যান হ্যাঁ সূচক জবাব দেন।

তামিম বলে চলেন, ‘আমি রিয়ালের বিশাল ভক্ত। (বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের) ড্রেসিং রুমে প্রায়ই রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা নিয়ে তর্ক-বিতর্ক করি আমরা। ক্রিকেটারদের অর্ধেক বার্সেলোনার সমর্থক, বাকি অর্ধেক রিয়ালের সমর্থক।’

রিয়ালের কথা উঠলে অবধারিতভাবে চলে আসে ৩৫ বছর বয়সী রোনালদোর নাম। যদিও তিনি ২০১৮ সালে পাড়ি জমিয়েছেন ইতালিতে। বর্তমানে খেলছেন জুভেন্টাসের হয়ে। কিন্তু রিয়ালের সবশেষ চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ে রয়েছে রোনালদোর অনবদ্য অবদান। তা ছাড়া, সময়ের অন্যতম সেরা ফুটবলারের তকমা তার গায়ে। পাঁচটি ব্যালন ডি’অরও রয়েছে নামের পাশে।

তামিম তাই রোহিতকে আবার প্রশ্ন করেন যে, তিনি রোনালদোরও ভক্ত কি-না। এই প্রসঙ্গের অপেক্ষাতেই যেন ছিলেন ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডের মালিক, ‘রোনালদো হলেন রাজা। ক্যারিয়ারে তিনি যা যা করেছেন, তা এক কথায় তুলনাহীন। তার সামনে মাথা ঝুঁকিয়ে সম্মান প্রদর্শন করা যায়। ক্যারিয়ারের অর্জনগুলোর জন্য তিনি প্রশংসার যোগ্য। তিনি যে পরিবেশ থেকে উঠে এসেছেন, এটা সহজ ছিল না। শুরুর দিকে কঠিন সময় পার করতে হয়েছে তাকে। আমি এই ধরনের মানুষদের সবসময় সম্মান জানাই, যাদের ক্যারিয়ারের শুরুর দিকে অনেক কষ্ট করতে হয়েছে ঠিকই, কিন্তু সুযোগগুলোকে কাজে লাগিয়ে যারা ক্যারিয়ার শেষ করার আগে বিশাল উচ্চতায় পৌঁছাতে পেরেছেন।’

Comments

The Daily Star  | English