করোনাভাইরাস

গত ২৪ ঘণ্টায় শনাক্ত আরও ১২৭৩, মৃত ১৪ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১ হাজার ২৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২২ হাজার ২৬৮ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ১৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩২৮ জন।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১ হাজার ২৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২২ হাজার ২৬৮ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ১৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩২৮ জন।

আজ রোববার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ২৭৩ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২২ হাজার ২৬৮ জন। মারা গেছেন আরও ১৪ জন। তাদের মধ্যে ১৩ জন পুরুষ ও একজন নারী ছিলেন। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, দুজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩২৮ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৭৩ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

77 companies to be honoured with national export trophies

Rifat Garments Ltd will be given Bangabandhu Sheikh Mujib Export Trophy

14m ago