বায়ার্নের জয়ে লেওয়ানডস্কির লক্ষ্যভেদ

জার্মান বুন্ডেসলিগার টানা সাতবারের চ্যাম্পিয়নরা পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করেছে।
robert lewandowski
ছবি: এএফপি

মাঠে ফিরল বায়ার্ন মিউনিখ। মাঝখানে লম্বা বিরতি থাকলেও চেনা রূপেই দেখা গেল রবার্ট লেওয়ানডস্কিকে। এই পোলিশ স্ট্রাইকারের পাশাপাশি জালের ঠিকানা খুঁজে নিলেন বেঞ্জামিন পাভার্দ। তাতে জয় দিয়েই ফেরার ক্ষণটা রাঙাল বাভারিয়ানরা।

রবিবার রাতে ইউনিয়ন বার্লিনকে তাদের মাঠেই ২-০ গোলে হারিয়েছে জার্মান বুন্ডেসলিগার টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন। এতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করেছে তারা।

করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ায় গেল মার্চে স্থগিত করা হয়েছিল বুন্ডেসলিগা। নানা নিয়মকানুন মেনে ও সতর্কতা অবলম্বন করে আগের দিন থেকে দর্শকবিহীন মাঠে চালু হয়েছে ফুটবল। এদিনও তার কোনো ব্যতিক্রম ঘটেনি।

দুই মাসেরও বেশি সময় পর মাঠে নামা বায়ার্ন এদিন অবশ্য স্বভাবসুলভ দাপট দেখাতে পারেনি। বিশেষ করে প্রথমার্ধে তাদের খেলায় উত্থান-পতনের ছাপ ছিল স্পষ্ট। সবমিলিয়ে বার্লিনের গোলমুখে দশটি শট নেয় দলটি, যার তিনটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ৪০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে বায়ার্নকে এগিয়ে নেন লেওয়ানডস্কি। চলতি লিগে ২৬ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে এবারের মৌসুমে তার গোল হলো ৪০টি। তিনি খেলেছেন মাত্র ৩৪ ম্যাচ।

৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অতিথিদের জয় নিশ্চিত করেন ফরাসি ডিফেন্ডার পাভার্দ। জার্মান ডিফেন্ডার জশুয়া কিমিচের কর্নারে মাথা ছুঁইয়ে বার্লিনের জাল কাঁপান তিনি।

২৬ ম্যাচ খেলা বায়ার্নের পয়েন্ট বেড়ে হলো ৫৮। আগের দিন ঘরের মাঠে শালকে জিরো ফোরকে ৪-০ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। সমান ম্যাচ খেলে তাদের অর্জন ৫৪।

Comments

The Daily Star  | English
 remittance inflow

$12.9b in remittances received in last 6 months: minister

Finance Minister Abul Hasan Mahmud Ali today told the parliament from July to July to January of the current financial year (2023-24), the country received some $12.9 billion ($12, 900.63 million) in remittances

35m ago