করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ১৬১৭

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৩৮৬। এ ছাড়া, আক্রান্ত আরও এক হাজার ৬১৭ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ২৬ হাজার ৭৩৮ জনকে শনাক্ত করা হয়েছে।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৩৮৬। এ ছাড়া, আক্রান্ত আরও এক হাজার ৬১৭ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ২৬ হাজার ৭৩৮ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৪৩টি ল্যাবে ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৬১৭ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২৬ হাজার ৭৩৮ জন। মারা গেছেন আরও ১৬ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, চার জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে ও অপরজনের বয়স ০-১০ বছরের মধ্যে। তাদের মধ্যে ১৩ জন পুরুষ ও তিন জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩৮৬ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২ লাখ ৩ হাজার ৮৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

Sultan's Dine and Nababi Bhoj sealed off, Swiss Bakery fined

All three are located on Bailey Road, where a fire claimed 46 lives last week

30m ago