ঠাকুরগাঁওয়ে আরও ৪ জনের করোনা শনাক্ত

ঠাকুরগাঁওয়ে ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত পোশাক শ্রমিকসহ আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৪০ জনে দাঁড়িয়েছে।

ঠাকুরগাঁওয়ে ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত পোশাক শ্রমিকসহ আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৪০ জনে দাঁড়িয়েছে।

আজ বুধবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ১৫ মে বালিয়াডাঙ্গী উপজেলার ১৯ বছর বয়সী এক নারী পোশাক শ্রমিক ঢাকা থেকে চাড়োল ইউনিয়নের নিজ বাড়িতে আসেন। একই দিনে ধনতলা ইউনিয়নের ২৪ বছর বয়সী যুবক ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। ওই দুজনকেই তখন থেকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ১৪ মে  হরিপুর উপজেলায় ১৮ বছর বয়সী এক তরুণ নারায়ণগঞ্জ থেকে জীবনপুরের বাড়িতে আসেন। তাকে হরিপুর মহিলা কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে রাখা হয়েছে। এছাড়া, ১৩ মে পীরগঞ্জ উপজেলায় ২৬ বছর বয়সী এক যুবক ভেমটিয়া গ্রামে নিজ বাড়িতে আসেন। পরে তাকে উপজেলা শহরের সবুজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে নেওয়া হয়।

গত ১৬ মে তাদের সবার নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল সন্ধ্যায় পাঠনো রিপোর্টে চার জন করোনা পজিটিভ শনাক্ত হন।

হরিপুর ও পীরগঞ্জে শনাক্তদের নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেসন ইউনিটে নেওয়া হয়েছে। বালিয়াডাঙ্গী উপজেলার অপর দুজনকে নিজ নিজ বাসায় আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানায় স্বাস্থ্য বিভাগ।

জেলায় এ পর্যন্ত জেলা মোট ১ হাজার ১৭০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এখন পর্যন্ত পাওয়া রিপোর্ট ৪০ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। এরমধ্যে ২১ জনকে সুস্থ ঘোষণা করে ছাড়পত্র দিয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

39m ago