উইলিয়ামসনের নেতৃত্ব কেড়ে নেওয়ার গুঞ্জন উড়িয়ে দিল নিউজিল্যান্ড

গুঞ্জন উঠেছিল, কোচ গ্যারি স্টিড উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম ল্যাথামকে টেস্ট অধিনায়ক করার পক্ষপাতী।
kane williamson
ছবি: এএফপি

কেন উইলিয়ামসনকে টেস্ট দলের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

গেল ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে ধরাশায়ী হয় কিউইরা। প্রতিদ্বন্দ্বিতার কোনো ছাপ না ছিল না তাদের খেলায়। ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় দলটি। তখনই প্রশ্ন উঠেছিল, তিন সংস্করণেই অধিনায়কত্ব করাটা উইলিয়ামসনের জন্য অতিরিক্ত চাপ হয়ে যাচ্ছে কি-না।

সেই থেকে শুরু জল্পনা-কল্পনা। আর তার সূত্র ধরে দেশটির জনপ্রিয় ক্রীড়া বিষয়ক অনুষ্ঠান ‘দ্য ক্রাউড গোজ ওয়াইল্ড’ এর উপস্থাপক জেমস ম্যাকওনি জানান, সাদা পোশাকের কিউই দলের নেতৃত্ব হারাতে পারেন উইলিয়ামসন এবং তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম ল্যাথাম।

গেল মঙ্গলবার তিনি টুইট করেন, ‘কেন উইলিয়ামসনের টেস্ট অধিনায়কত্ব হুমকির মুখে রয়েছে। স্পষ্টতই, কোচ গ্যারি স্টিড তার ক্যান্টাব্রিয়ান (নিউজিল্যান্ডের একটি অঞ্চলের অধিবাসীরা এই নামে পরিচিত) শিষ্য টম ল্যাথামকে অধিনায়ক করার পক্ষপাতী। আত্মমর্যাদার বিষয়টি মাথায় রাখলে কেনের কাছ থেকে টি-টোয়েন্টির দায়িত্ব সরিয়ে নেওয়াটা সহজ হবে। তার কাজের চাপ কমানোর জন্য। তবে এটি কোনো পছন্দসই পরিকল্পনা নয়।’

তবে ম্যাকওনির দাবি নাকচ করে দিয়েছে এনজেডসি। বোর্ডের একজন মুখপাত্র গতকাল বুধবার স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘কেনের অধিনায়কত্ব হুমকির মুখে রয়েছে এমন দাবির কোনো সত্যতা নেই।’

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

5h ago