পঞ্চগড়ে স্বামী-স্ত্রীসহ আরও ৫ জনের করোনা শনাক্ত

পঞ্চগড়ে নরসিংদী ফেরত স্বামী-স্ত্রীসহ নতুন করে আরও পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত অন্য তিনজন ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত বলে জানা গেছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩২ জনে দাঁড়ালো।
স্টার অনলাইন গ্রাফিক্স

পঞ্চগড়ে নরসিংদী ফেরত স্বামী-স্ত্রীসহ নতুন করে আরও পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত অন্য তিনজন ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত বলে জানা গেছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩২ জনে দাঁড়ালো।

আজ শুক্রবার পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান শুক্রবার সকালে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের ওই দম্পতি সম্প্রতি নরসিংদী থেকে গ্রামের বাড়িতে ফিরেছেন। এর পর থেকেই তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। এ ছাড়াও, ঢাকা থেকে ১৯ বছর বয়সী এক তরুণ আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নে, ৩০ বছর বয়সী এক তরুণ তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে এবং নারায়ণগঞ্জ থেকে ২৩ বছর বয়সী এক তরুণ দেবীগঞ্জ উপজেলার চেংঠি হাজারাডাঙ্গা ইউনিয়নে নিজ নিজ বাড়িতে ফেরেন। বাড়িতে ফেরার পর থেকে তারা সবাই হোম কোয়ারেন্টিনে ছিলেন।

গত ১৯ মে এই পাঁচ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তাদের নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। রাতেই করোনা শনাক্ত ব্যক্তিদের বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন করেছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন মো. ফজলুর রহমান বলেন, ‘শুক্রবার সকাল পর্যন্ত পঞ্চগড় জেলা থেকে করোনা পরীক্ষার জন্য ৯৮৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর, রংপুর ও দিনাজপুরে পাঠানো হয়েছে। এদের মধ্যে এ পর্যন্ত ৮২০ জনের করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

জেলায় মোট করোনা আক্রান্ত ৩২ জনের মধ্যে কিডনি জটিলতায় ভোগা একজন ষাটোর্ধ ব্যক্তি মারা গেলেও এখন পর্যন্ত ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Comments

The Daily Star  | English

Turnover on interbank forex market on the decline

Turnover slumped 48.9 percent year-on-year to $23.6 billion in 2022-23, the central bank said in its Monetary Policy Review 2023-24 published last week.

2h ago