লালমনিরহাটে সহায়তার তালিকায় প্রভাবশালীর নাম বাতিলের দাবিতে বিক্ষোভ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মানবিক সহায়তা কার্ডে প্রভাবশালীদের নাম বাতিল করে প্রকৃত সুবিধাভোগীদের নাম অন্তর্ভুক্তের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ছিন্নমূল মানুষ।
Lalmonirhat.jpg
আদিতমারী উপজেলার সারপুকুর উচ্চ বিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করা হয়। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মানবিক সহায়তা কার্ডে প্রভাবশালীদের নাম বাতিল করে প্রকৃত সুবিধাভোগীদের নাম অন্তর্ভুক্তের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ছিন্নমূল মানুষ।

আজ শুক্রবার বিকালে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার সারপুকুর উচ্চ বিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করা হয়।

ঘণ্টাব্যাপী বিক্ষোভ মিছিলের কারণে মহাসড়কের উভয় দিকে শতাধিক গাড়ি আটকে পড়ে।

বিক্ষোভকারী দিনমজুর সোলেমান মিয়া বলেন, ‘উপজেলার সারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম প্রধান সরকারি নির্দেশ অমান্য করে কমিটির তোয়াক্কা না করে প্রভাবশালী ও আত্মীয়দের নাম দিয়ে মানবিক সহায়তার তালিকা প্রণয়ন করেন। এতে প্রধানমন্ত্রীর দেওয়া মানবিক সহায়তা থেকে বঞ্চিত হয়েছে প্রকৃত ছিন্নমূল পরিবারগুলো।’

মানবিক সহায়তা কমিটির বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেও কোনো সুফল মেলেনি, এমন অভিযোগ করেন ওই এলাকার আফজাল হোসেন।

‘তাই নিরুপায় হয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রকৃত ছিন্নমূলদের তালিকা প্রদানের দাবিতে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ছিন্নমূলরা’, বলেন তিনি।

আদিতমারীর ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, ‘ইউপি চেয়ারম্যানদের দেওয়া তালিকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তারা ব্যবস্থা নেবেন।’

Comments

The Daily Star  | English

ACC probing graft allegations against Matiur: official

Anti-Corruption Commission (ACC) is investigating allegations of corruption against National Board of Revenue (NBR) official Matiur Rahman

15m ago