জ্যামিতিক হারে বাড়ছে রাঙ্গামাটিতে করোনা রোগীর সংখ্যা

রাঙ্গামাটিতে করোনা রোগীর সংখ্যা যেন জ্যামিতিক হারে হু হু করে বাড়ছে। গত ৬ মে জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর আজ রোববার পর্যন্ত ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

রাঙ্গামাটিতে করোনা রোগীর সংখ্যা যেন জ্যামিতিক হারে হু হু করে বাড়ছে। গত ৬ মে জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর আজ রোববার পর্যন্ত ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

১৮ দিনে ৫৩ জন করোনা পজিটিভ রোগী সনাক্ত হওয়ায় রাঙ্গামাটি জেলায় মানুষ দিন কাটাচ্ছেন আতঙ্কে।

গতকাল শনিবার রাতে চট্টগ্রামে নমুনা পরীক্ষার ফল থেকে নতুন করে চার জন পুলিশ সদস্যসহ আরও সাত জন কোভিড-১৯ পজিটিভ বলে জানা গেছে। দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, আজ রোববার পর্যন্ত জেলা থেকে ৮৬৭টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৭৫২টি নমুনার ফল পাওয়া গেছে।

পরীক্ষার ফলে জানা যায়, মোট ৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে আজ পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ জন এবং আইসোলেশনে আছেন ছয় জন।

ডা. মো. মোস্তাফা জানান, গত ১৯ মে সামান্য জ্বর, কাশিসহ করোনা উপসর্গ থাকা এবং আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছেন তাদের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের দুটি ল্যাবে পরীক্ষা করা হয়। আক্রান্তদের মধ্যে রাঙ্গামাটি জেলা পুলিশের চার জন সদস্য রয়েছেন। তাছাড়া রাঙ্গামাটি শহরের টিএন্ডটি এলাকায় একজন, কাউখালি উপজেলায় একজন এবং লংগদু উপজেলায় একজন শনাক্ত হয়েছেন।

রাঙ্গামাটি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, আক্রান্ত চার জন পুলিশ সদস্যদের মধ্যে রাঙামাটি জেলার প্রবেশপথের বেতবুনিয়া রাবার বাগান চেক পোস্টের তিন জন ও পুলিশ মেসের এক বাবুর্চি আক্রান্ত হন। তিনি আরও বলেন, এর আগে গত শুক্রবার রাঙ্গামাটিতে প্রথম পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। নতুন চার জনসহ এ নিয়ে রাঙ্গামাটিতে পাঁচ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। ইতিমধ্যে সেখানে নতুন পুলিশ সদস্যদের দায়িত্বে দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

7h ago