নোয়াখালীতে চিকিৎসক, পুলিশ, জনপ্রতিনিধিসহ একদিনে সর্বোচ্চ ৯৬ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ, জনপ্রতিনিধি, ব্যাংক কর্মীসহ ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আসা নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৫৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো।
Corona_Detect
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ, জনপ্রতিনিধি, ব্যাংক কর্মীসহ ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আসা নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৫৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

নোয়াখালীর সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান শনিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৪১ জন, বেগমগঞ্জে ৩৪ জন, সোনাইমুড়ীতে আট জন, চাটখিলে ছয় জন ও সেনবাগে সাত জন রয়েছেন।

সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. নিলিমা ইয়াছমিন জানান, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন নারী ও দুইজন পুরুষ চিকিৎসক, সোনাপুর পুলিশ ফাঁড়ির আট পুলিশ কর্মকর্তা-সদস্য একজন ইউপি চেয়ারম্যানসহ উপজেলায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন করে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে সদর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১২১ জন।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় এ উপজেলায় আরও ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের ৮০ শতাংশই চৌমুহনী বাজার এলাকার। আক্রান্তদের মধ্যে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও ব্যাংকার রয়েছেন। শনাক্ত হওয়া রোগীদের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এ নিয়ে বেগমগঞ্জ উপজেলায় করোনা শনাক্ত হলো ২৬০ জনের।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. রিয়াজ উদ্দিন জনান, এই উপজেলায় আরও আট জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৬।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. মো. তামজিদ হোসাইন জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলায় আরও ছয় জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে পুলিশ, শিক্ষার্থী, ঈমাম ও ব্যবসায়ী রয়েছেন। আক্রান্তদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ জন।

সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান জানান, উপজেলায় আরও সাত জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একই পরিবারের পাঁচ সদস্য রয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৮ জন।

নোয়াখালী সিভিল মো. মোমিনুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরীক্ষাগারে ২৮৪ জনের নমুনা পাঠানো হয়েছিল। ৯৬ জনের পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় ৫৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ৫৭৫ জনের মধ্যে সদর উপজেলায় ১২১ জন, বেগমগঞ্জে ২৬০ জন, কবির হাটে ৬২ জন, চাটখিলে ৩৭ জন, সোনাইমুড়ীতে ৩৬ জন, সেনবাগে ২৮ জন, সুবর্ণচরে ১৭ জন, কোম্পানীগঞ্জে ৮ জন ও হাতিয়ায় ৬ জন রয়েছেন।

এদের মধ্যে মারা গেছেন ১২ জন। সুস্থ হয়েছেন ৪১ জন।

Comments

The Daily Star  | English
government changed office hours

Govt office hours 9am-3pm from Sunday to Tuesday

The government offices will be open from 9:00am to 3:00pm for the next three days -- from Sunday to Tuesday -- this week, Public Administration Minister Farhad Hossain said today

53m ago