চাঁদপুরে আইসোলেশনে সংবাদকর্মীর মৃত্যু

করোনা উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দৈনিক সমাচার পত্রিকার ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আবুল হাসনাত (৫২) আজ শনিবার ভোররাত আড়াইটায় চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে মারা গেছেন।
Chandpur_DS_Map
স্টার অনলাইন গ্রাফিক্স

করোনা উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দৈনিক সমাচার পত্রিকার ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আবুল হাসনাত (৫২) আজ শনিবার ভোররাত আড়াইটায় চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে মারা গেছেন।

মৃত্যুর একঘণ্টা আগে রাত দেড়টায় সাংবাদিক আবুল হাসনাত তার ফেসবুক আইডিতে পোস্ট দেন, আমার অবস্থা ভালো না। আমকে সবাই মাফ করে দিবেন। আমার সন্তানদের একটু দেখবেন।

ফেসবুকে এই পোস্টটি দেখার পর তার পরিবারের সদস্যরা স্থানীয় একজন সংবাদকর্মীর সহযোগিতায় আবুল হাসনাতকে দ্রুত চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে যান। কিন্তু সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, তিনি প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন।

আবুল হাসনাত সাংবাদিকতার পাশাপাশি ফরিদগঞ্জে ‘আওয়ামী গুণীজন স্মৃতি সংসদ’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করে এর সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ সাগর জানান, হঠাৎ শ্বাসকষ্ট শুরু হলে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা শুরুর কিছুক্ষণের মধ্যেই আবুল হাসনাত মারা যান। তার দুদিন ধরে জ্বর ছিল। করোনার লক্ষ্মণ থাকায় পরীক্ষার জন্য তার নমুনা নেওয়া হয়েছে।

এদিকে গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে চাঁদপুর শহরের নিউ ট্রাক রোডে নিজ বাড়িতে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি করোনার উপসর্গ জ্বর ও কাশি নিয়ে মারা গেছেন। তার পরিবারের কাছ থেকে জানা যায়, গত পাঁচ দিন ধরে তার জ্বর ও প্রচণ্ড কাশি ছিল।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম বলেন, মৃত্যুর খবর আমি শুনেছি। নমুনা সংগ্রহ করার পর বিশেষ ব্যবস্থায় মরদেহ দাফন করা হবে।

পরবর্তীতে চাঁদপুর শহরের করোনা বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন কিউআরসি’র টিম মরদেহ তার বাসার দ্বিতীয় তলা থেকে নামিয়ে দাফনের ব্যবস্থা করে।

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

4h ago