সর্বোচ্চ ক্রীড়া পুরস্কারের মনোনয়ন পেয়ে ‘সম্মানিত ও বিনীত’ রোহিত

এ বছর ‘রাজীব গান্ধী খেল রত্ন’ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন তারকা ক্রিকেটার রোহিত শর্মা।
rohit sharma
ছবি: রয়টার্স

এ বছর ‘রাজীব গান্ধী খেল রত্ন’ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন তারকা ক্রিকেটার রোহিত শর্মা। ভারতের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় এই পুরস্কারের জন্য মনোনয়ন পাওয়ায় ‘সম্মানিত ও বিনীত’ বোধ করছেন তিনি।

রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেখানে রোহিতকে বলতে শোনা গিয়েছে, ‘রাজিব গান্ধী খেল রত্ন পুরস্কারের জন্য বিসিসিআইয়ের মনোনয়ন পেয়ে সম্মানিত ও বিনীত বোধ করছি। এটি ভারতের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার। আমি বিসিসিআই, আমার সব সতীর্থ ও কোচিং স্টাফ আর খেলাটির ভক্তদের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। সেই সঙ্গে আমার পরিবারের কাছেও, যারা সবসময় আমার পাশে থেকেছে। সবাইকে আন্তরিক ধন্যবাদ।’

গতকাল শনিবার খেল রত্ন পুরস্কারের জন্য আগ্রাসী ওপেনার রোহিতকে মনোনয়ন দেওয়া হয়। এ ছাড়া ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান ও ভারতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার দিপ্তি শর্মাকে অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করেছে বিসিসিআই। ২০১৬ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে পারফরম্যান্সের ভিত্তিতে তাদেরকে মনোনীত করা হয়েছে।

বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি রোহিতের মনোনয়ন প্রসঙ্গে জানান, ‘আমরা অনেক তথ্য-উপাত্ত ও মাপকাঠির ভিত্তিতে মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি ৷ সীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মা ব্যাটসম্যান হিসেবে নতুন মাত্রা যোগ করেছে এবং এমন সব স্কোর করেছে যা অসম্ভব বলে মনে করা হতো৷ আমরা মনে করি, দায়বদ্ধতা, আচরণ, ধারাবাহিকতা আর নেতৃত্বের দক্ষতার জন্য খেল রত্ন পুরস্কারের জন্য রোহিতই যোগ্য।’

উল্লেখ্য, এর আগে ক্রিকেটারদের মধ্য থেকে তিন জন খেল রত্ন পুরস্কার পেয়েছেন। তারা হলেন- শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি।

Comments

The Daily Star  | English

Banks are vehicles for financial oligarchy: CPD

The financial oligarchy under crony capitalism in the country is using banks as vehicles to fulfil their goals, said Fahmida Khatun, executive director of Centre for Policy Dialogue (CPD)

1h ago