কোহলিকে শ্রদ্ধা করি কিন্তু ভয় পাই না: নাসিম শাহ

পাকিস্তানের এই তরুণ পেসার বিরাট কোহলিকে বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে উল্লেখ করেছেন।
kohli and naseem
ছবি: সম্পাদিত (এএফপি)

সর্বকনিষ্ঠ বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখানো নাসিম শাহ ভারতের বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছেন। পাকিস্তানের এই তরুণ পেসার বিরাট কোহলিকে বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে উল্লেখ করার পাশাপাশি জানিয়েছেন, ভারতীয় অধিনায়কের মুখোমুখি হতে ভীত বোধ করবেন না তিনি।

গেল বছর নভেম্বরে মাত্র ১৬ বছর বয়সে টেস্ট অভিষেক হয় নাসিমের। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে আহামরি কিছু তিনি উপহার দিতে পারেননি ঠিকই, তবে গতি আর সুইংয়ের পসরা সাজিয়ে নজর কাড়েন ক্রিকেটবিশ্বের। এরপর নিজের সামর্থ্যের ছাপ তিনি রাখেন গেল ফেব্রুয়ারিতে। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে রাওয়ালপিন্ডি টেস্টে করেন হ্যাটট্রিক। মাত্র ১৬ বছর ৩৫৯ দিন বয়সে এই কীর্তি গড়ে রেকর্ডের পাতায় নাম ওঠান তিনি।

পাকিস্তানের ডানহাতি পেসার নাসিম এখন অপেক্ষায় আছেন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, আরও স্পষ্ট করে বললে কোহলিকে মোকাবিলা করার। তবে রাজনৈতিক টানাপড়েনের কারণে দুই দেশের ক্রিকেটীয় লড়াইয়ের দেখা মেলে না সচরাচর। কেবল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজিত প্রতিযোগিতাগুলোতে মুখোমুখি হয় তারা।

এমন ধরনের একটা ম্যাচই চাইছেন নাসিম। আর সেই ম্যাচে ভারত ও কোহলির বিপক্ষে নিজের সেরাটা নিংড়ে দিতে চান তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ সব সময়ই স্পেশাল। আমাকে অনেকেই বলেছেন, এই ম্যাচ কাউকে নায়ক বানাতে পারে, আবার কাউকে খলনায়ক। এগুলো স্পেশাল ম্যাচ কারণ (দুদলের লড়াই) কালেভদ্রে দেখা যায়। আমি ভারতের বিপক্ষে খেলার অপেক্ষায় আছি।’

‘আমি আশা করি, যখনই দেখা হোক না কেন, ভারতের বিপক্ষে ভালো বল করতে পারব। ভক্তদের নিরাশ করব না। আর বিরাট কোহলির বিষয়ে বলতে গেলে, তাকে আমি শ্রদ্ধা করি কিন্তু ভয় পাই না। বিশ্বের সেরার বিপক্ষে বল করা সবসময়ই চ্যালেঞ্জের। কিন্তু সেখানেই আপনাকে সেরাটা উজাড় করে দিতে হয়। বিরাট কোহলি ও ভারতের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি।’

Comments