করোনা আপডেট: নারায়ণগঞ্জ, চাঁদপুর, সিরাজগঞ্জ, পটুয়াখালী ও ঠাকুরগাঁও

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন মারা গেছেন আর জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০৪৭ জন। সিরাজগঞ্জ ও ঠাকুরগাঁওয়ে মারা গেছেন দুজন। করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর ও পটুয়াখালীতে মারা গেছেন দুজন। দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব খবর পাঠিয়েছেন।

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন মারা গেছেন আর জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০৪৭ জন। সিরাজগঞ্জ ও ঠাকুরগাঁওয়ে মারা গেছেন দুজন। করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর ও পটুয়াখালীতে মারা গেছেন দুজন। দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব খবর পাঠিয়েছেন। 

নারায়ণগঞ্জে করোনায় ৩ জনের মৃত্যু, মোট শনাক্ত ৩ হাজার ৪৭

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে করোনায় আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৮৫ জন করোনায় মারা গেলেন। এ ছাড়া, নতুন করে আরো ১২৪ জনের করোনা শনাক্ত হয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০৪৭ জনে।

আজ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ দ্য ডেইলি স্টারকে এ সব তথ্য জানান।

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় জেলার ৬১১ জনের নমুনা পরীক্ষায় ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন তিন জন। তাদের মধ্যে সোনারগাঁও উপজেলার দুই জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ ছাড়া, সদর উপজেলায় একজন নিজ বাসায় মারা গেছেন।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত ৮১৩ জন সুস্থ হয়েছেন।

মহানগরী এলাকায় সব থেকে বেশি আক্রান্ত হয়েছে। সিটি করপোরেশন এলাকায় ১,১৯৭ জন আক্রান্তের মধ্যে ৫৩ জন মারা গেছেন ও সুস্থ হয়েছেন ৪৭৭ জন, জানান সিভিল সার্জন।


চাঁদপুরে সদর হাসপাতালের আইসোলেশনে একজনের মৃত্যু

চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে করোনা উপসর্গ নিয়ে আজ মঙ্গলবার বিকেল ৩টায় একজন মারা গেছেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, 'আজ বিকেল পৌনে ৩টায় হাইমচর উপজেলা থেকে করোনা উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন এক রোগী। হাসপাতালের আইসোলেশনে এনে অক্সিজেন দেওয়ার সময়ই তিনি মারা যান।'

করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

করোনায় সিরাজগঞ্জে বৃদ্ধের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে সিরাজগঞ্জের এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে আজ সকালে একজন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে দুই জন মারা গেলেন।

জেলা সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম আজ মঙ্গলবার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এর আগে বেলকুচি উপজেলার স্বাস্থ্য বিভাগ গত ২৯ মে ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে। নমুনা পরীক্ষার ফল পজিটিভ হবার বিষয়টি সিভিল সার্জন অফিস গতকাল সোমবার রাতে জানায়।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গতকাল রাতেই উপজেলা প্রশাসন ওই বৃদ্ধের বাড়ি লকডাউন করে।

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, ‘এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই বৃদ্ধের মৃত্যুর বিষয়টি মঙ্গলবার সকালে আমাকে নিশ্চিত করেছেন। শ্বাসকষ্ট, হাইপার টেনশন ও ডায়বেটিসসহ অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি।’


পটুয়াখালীর কলাপাড়ায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় করোনার উপসর্গ নিয়ে এক নারী মারা গেছেন। উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের ওই নারী গতকাল সোমবার রাতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, ওই নারী হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। 

করোনা প্রটোকল মেনে আজ মঙ্গলবার বিকেলে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার জানান, মৃতের সংস্পর্শে থাকা লোকজনের বাড়ি আপাতত লকডাউন করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হবে বলে তিনি জানান।

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাসে আ. লীগ নেতার মৃত্যু

ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসে ৬০ বছর বয়সী জেলা আওয়ামী লীগের সাবেক নেতা রওশন আলী মারা গেছেন। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৬টার দিকে রংপুর

মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে অবস্থার অবনতি হলে তাকে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানেই মারা যান তিনি।

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন মাহফুজার রহমান সরকার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, মৃত রওশন আলী ঠাকুরগাঁও শহরের মুসলিম নগর এলাকার বাসিন্দা ছিলেন। তিনি ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ এবং চাল ব্যবসায়ী ছিলেন।

স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডা. রাকিবুল আলম চয়ন দ্য ডেইলি স্টারকে বলেন, জ্বর ও সর্দিতে রওশন আলী আক্রান্ত হলে গত ২৯ মে তার এবং পরিবারের আরও তিন সদস্যের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য দিনাজপুর পাঠানো হয়। গতকাল সোমবার রাতে দিনাজপুর থেকে প্রাপ্ত রিপোর্টে তাদের ৪ জনেরই করোনা শনাক্ত হন ।

এরপর থেকেই তাদের নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল বলে জানান তিনি।

তিনি আরও জানান, আজ দুপুরে রওশন আলীর শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। বিকেল ৩টার দিকে শ্বাসকষ্ট বেড়ে গেলে উন্নত চিকিৎসার জন্য রংপুর করোনা আইসোলেশন হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। রংপুরে নেয়ার তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

সিভিল সার্জন জানান মঙ্গলবার পর্যন্ত ঠাকুরগাঁও জেলা থেকে ১ হাজার ৭৪১ জনের মধ্যে ১ হাজার ৫২২ জনের পরীক্ষার ফলে ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৭ জনকে স্বাস্থ্য বিভাগ ইতোমধ্যে সুস্থতার ছাড়পত্র দিয়েছে ।

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

3h ago