করোনা ভীতিতে ইংল্যান্ড সফরে নাম প্রত্যাহার হেটমায়ার, পল, ব্রাভোর

তিন সপ্তাহে তিন টেস্টের সিরিজের দিন তারিখ ঠিক করার পরই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছিল
west indies
ছবি: এএফপি

করোনাভাইরাস মহামারির বিশাল ধাক্কার পর প্রথম কোন আন্তর্জাতিক ক্রিকেট সিরিজের তোড়জোড় শুরু হয়েছে। ঠিক হয়েছে দিন-তারিখ। জুলাইতে হতে যাওয়া ইংল্যান্ড সফরের জন্যও দলও ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে সেই দলে নেই নিয়মিত তিন মুখ ড্যারেন ব্রাভো, শেমরন হেটমায়ার আর কেমো পল। বেছে নেওয়ার স্বাধীনতা থাকায় এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করেছেন তারা।

তিন সপ্তাহে তিন টেস্টের সিরিজের দিন তারিখ ঠিক করার পরই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছিল, খেলতে যেতে ক্রিকেটারদের জোর করবে না তারা। এই তিনজন নিজেদের সরিয়ে নেওয়ার পর ১৪ জনের দল দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

তাতে প্রথমবারের মত জায়গা পেয়েছেন তরুণ পেসার শেমার হোল্ডার ও অলরাউন্ডার এনক্রুমাহ বোনার। ১৪ জন ছাড়াও চোটের কথা মাথায় রেখে বাড়তি ১১ জনকে রিজার্ভ হিসেবে রেখেছে ক্যারিবিয়ানরা।  অভিজ্ঞ পেসার শ্যানন গ্যাব্রিয়েল, ব্যাটসম্যান সুনিল আমব্রিস ও পেসার ওশেন টমাস আছেন রিজার্ভ দলে।

জায়গা পাওয়া সব ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষার পর ৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডে পৌঁছে ওল্ড ট্রাফোর্ডে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবেন ক্রিকেটাররা। পরে চালাবেন এক সপ্তাহ অনুশীলন।

অনুশীলন ক্যাম্প শেষে সাউদাম্পটনে প্রথম টেস্ট খেলতে যাবে ওয়েস্ট ইন্ডিজ দল। সাউদাম্পটনের রোজভোল মাঠের মধ্যেই পাঁচ তারকা হোটেল হবে তাদের অবস্থান। সেই মাঠেই ৮ জুলাই শুরু হবে দুদলের প্রথম টেস্ট।

১৬ জুলাই ওল্ড ট্রাফোর্ডে শুরু হবে দ্বিতীয় টেস্ট। একই ভেন্যুতে ২৪ জুলাই দুদল খেলবে তৃতীয় ও শেষ টেস্ট। সবগুলো ম্যাচই হবে জৈব সুরক্ষিত পরিবেশে ও দর্শকবিহীন মাঠে।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারা ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইস, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ,শেমার হোল্ডার, জেসন হোল্ডার (অধিনায়ক), শেই হোপ, আলজারি জোসেফ, রেমন রিফার, কেমার রোচ।

 

 

 

 

 

 

 

 

Comments