যশোরে হনুমানের কামড়ে পুলিশসহ আহত ১০

যশোরে গত দুদিনে হনুমানের কামড়ে দশ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজন যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আট জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন হাসপাতাল থেকে।
স্টার অনলাইন গ্রাফিক্স

যশোরে গত দুদিনে হনুমানের কামড়ে দশ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজন যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আট জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন হাসপাতাল থেকে।

আহত কয়েকজন জানান, হনুমানটি খাবারের সন্ধানে এখানে-সেখানে ঘুরে বেড়াচ্ছে। শহরের অনেক এলাকায় সামনে কাউকে পেলে কামড়ে দিয়ে পালিয়ে যাচ্ছে।

যশোর জেনারেল হাসপাতাল সূত্র জানায়, হনুমানের কামড়ে আহত হয়ে গত দুদিনে দশজন চিকিৎসা নিয়েছেন। গত বুধবার বশির আহমেদ (৫০) ও হাসমত আলী (৪৫) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আজ চিকিৎসা নিয়েছেন যশোর শহরের পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির কনস্টেবল মোজাম্মেল হোসেন (৫২) ও ঝাড়ুদার বিপ্লব দাস (৩০), শহরের সৈকত হোসেন (১৮), মনিরুল ইসলাম (৭৪), আব্দুল কাদির (১২) এবং আকবর হোসেন (৪৫)। এ ছাড়াও, শহরের কারবালা এলাকার সিরাজুল ইসলাম (৫০) এবং ঘোপ সেন্ট্রাল রোড এলাকার মনিরুল ইসলাম (৬২) হনুমানের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শহরের বকুলতলা এলাকার চা দোকানি বশির আহমেদ জানান, গতকাল বিকেলে তিনি বকুলতলা এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি হনুমান তার ডান পায়ের হাঁটুর নিচে কামড়ে দৌড়ে পালিয়ে যায়। তিনি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। নিজের টাকায় একটি ভ্যাকসিনও কিনেছেন। ডাক্তার বলেছেন, আরও চারটি ভ্যাকসিন দিতে হবে। কিন্তু ভ্যাকসিন কেনার টাকা কাছে নেই।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহানুর রহমান বলেন, ‘দুদিনে হনুমানের কামড়ে দশজন আহত হয়েছেন। এরমধ্যে দুজন হাসপাতালে ভর্তি আছেন। বাকি আট জন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।’

যশোর কোতয়ালী থানার এসআই মোখলেছুজ্জামান জানান, হনুমানটি সরকারি বালিকা বিদ্যালয়ের মধ্যে ছিল। তাকে ধরার চেষ্টা চালানো হচ্ছে।

বনবিভাগের রেঞ্জ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ গোলাম কিবরিয়া বলেন, ‘দুর্নীতি দমন কমিশন অফিস থেকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ক্ষুধার্ত হনুমানটিকে খাবার দিয়েছি। সেটি এখন ওই এলাকায় নেই।’

Comments

The Daily Star  | English

Matiur and family barred from travelling abroad

A Dhaka court today issued a travel ban on Matiur Rahman, former member of the National Board of Revenue, and two of his family members in connection with corruption allegations against them

25m ago