ফরিদপুরে পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ৫, তীব্র স্রোতে উদ্ধার অভিযান পরিত্যক্ত

ফরিদপুরের সদরপুর উপজেলায় তীব্র স্রোতের কারণে পদ্মা নদীতে নামতে না পারায় নৌকাডুবিতে নিখোঁজ ৫ শ্রমিকের উদ্ধার অভিযান পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ ঘোষণা দেওয়া হয়।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুরের সদরপুর উপজেলায় তীব্র স্রোতের কারণে পদ্মা নদীতে নামতে না পারায় নৌকাডুবিতে নিখোঁজ ৫ শ্রমিকের উদ্ধার অভিযান পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ ঘোষণা দেওয়া হয়।

এ উদ্ধার অভিযানে মানিকগঞ্জের আরিচা ঘাট থেকে দমকলবাহিনীর ছয় সদস্যের একটি ডুবুরি দল এসেছিলেন। কিন্তু নদীতে তীব্র স্রোত থাকায় ডুবরি দলের সদস্যরা পদ্মা নদীতে নামতে পারেননি। ফলে, সন্ধ্যা ৬টার দিকে সদরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) পূরবী গোলদার এ উদ্ধার অভিযান পরিত্যক্ত ঘোষণা করেন।

ছয় সদস্য বিশিষ্ট ওই ডুবরি দলের দলনেতা ফজলুর রহমান বলেন, ‘শুক্রবার দুপুর তিনটার দিকে তারা সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নে শয়তানখালী এলাকায় পদ্মা নদীর পাড়ে এসে পৌঁছায়। পরে ট্রলারে করে ঘটনাস্থলে যাই। কিন্তু নদীতে প্রচণ্ড স্রোত থাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা সম্ভব হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সার্বক্ষণিক সঙ্গে ছিলেন এবং কাজ তদারকি করেছেন।’

ইউএনও পূরবী গোলদার বলেন,‘ পদ্মা নদীর ওই অংশে যে জাতীয় স্রোত ছিল তা ভেদ করে উদ্ধার অভিযান পরিচালনা করার সক্ষমতা ওই ডুবরি দলের ছিল না।’

তিনি বলেন, ‘নৌকা ডুবিতে পাঁচ জন শ্রমিক নিখোঁজ আছেন। তাদের উদ্ধার করতে নেমে নতুন করে কোন দুর্ঘটনার ঝুঁকি নেওয়া সমীচীন মনে করিনি বলে এ উদ্ধার অভিযান পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।’

প্রসঙ্গত, শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে ২৬ জন ব্যক্তিকে নিয়ে একটি ট্রলার ডুবে যায়। ওই ট্রলারটি সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নে শয়তানখালী থেকে চরনাছিরপুরের দিয়ারার চরে যাচ্ছিল। পথে নৌকাটি ডুবে যায়। ডুবে যাওয়া নৌকা থেকে ২১ জন সাঁতরিয়ে পাড়ে উঠতে পারলেও পাঁচজন শ্রমিক তলিয়ে যায়।

আরও পড়ুন:  

ফরিদপুরে পদ্মা নদীতে নৌকাডুবি, নিখোঁজ ৫

 

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

47m ago