৩০ হাজার দর্শক নিয়ে ফুটবল ফিরল ভিয়েতনামে

নাম দিন শহরের স্টেডিয়ামটিতে ছিল ভক্ত-সমর্থকদের চিরচেনা সেই উন্মাদনা!
vietnam football
ছবি: রয়টার্স

মৃতের সংখ্যা শূন্য। আক্রান্তের সংখ্যা মাত্র ৩২৮ জন। শুরুতেই কার্যকর পদক্ষেপ নিয়ে করোনাভাইরাস মোকাবিলায় সফল হয়েছে দেশটি। আর সেকারণেই হয়তো বৈশ্বিক মহামারিটিকে ভিয়েতনামবাসীর থোড়াই কেয়ার!

সংকটজনক পরিস্থিতি তৈরি হওয়ায় গেল মার্চ থেকে স্থগিত ছিল ভিয়েতনামের পেশাদার ফুটবল লিগ। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে গোটা বিশ্বের প্রশংসা পাওয়া দেশটি বর্তমানে অর্থনীতির চাকা স্বাভাবিক করতে উঠেপড়ে লেগেছে। তারই অংশ হিসেবে শুক্রবার দর্শকের উপস্থিতিতে ফের মাঠে গড়িয়েছে ভি লিগ ওয়ান।

নাম দিন শহরের স্টেডিয়ামটিতে ছিল ভক্ত-সমর্থকদের চিরচেনা সেই উন্মাদনা! স্বাগতিক দল অবশ্য ২-১ গোলে হেরে গেছে ভিয়েত্তেলের কাছে।

গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ভয় উপেক্ষা করে মাঠে হাজির হয়েছিলেন প্রায় ৩০ হাজার দর্শক। প্ল্যাকার্ড-পোস্টার নিয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে, গলা ফাটিয়ে ম্যাচ উপভোগ করেছেন তারা।

ফুটবলপ্রেমীরা যে সামাজিক দূরত্ব মানেননি, তা আর আলাদা করে বলে দিতে হচ্ছে না। নির্দেশনা থাকলেও অল্প সংখ্যক সমর্থকই মাস্ক পরে মাঠে গিয়েছিলেন। তবে গ্যালারিতে ঢোকার আগে তাদের শরীরের তাপমাত্রা মাপা হয়েছে। ছিল হ্যান্ড স্যানিটাইজারের বন্দোবস্তও।

বার্তা সংস্থা রয়টার্সের কাছে কোনো রকমের আতঙ্ক ছাড়াই ম্যাচ উপভোগের কথা জানান ভিয়েত্তেলের সমর্থক দিন ভান তাম, ‘আমরা যদি এই ভাইরাসকে ভয় পেতাম, তাহলে আসতামই না।’

তিনি যোগ করেছেন, ‘আমাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে, তা বেশ ভালো। সেকারণে সবাই উপভোগ করতে পারছে।’

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago