মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটজনক

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের এমপি মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
মোহাম্মদ নাসিম। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের এমপি মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতার সর্বশেষ অবস্থা সম্পর্কে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিউরোসার্জন ডা. রিয়াজুল হক বিকেলে দ্য ডেইলি স্টারকে বলেন, তিনি অচেতন অবস্থায় রয়েছেন। তাকে আইসিইউতে ভেন্টিলেটরে রাখা হয়েছে।

টেলিফোনে তিনি আরও বলেন, নাসিমের রক্তচাপ অনিয়মিত। আমরা ওষুধ দিয়ে তার রক্তচাপ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। কোভিড-১৯ আক্রান্ত হয়ে স্ট্রোক করায় তার অবস্থা সংকটাপন্ন।

গত ১ জুন অসুস্থ অবস্থায় নাসিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীক্ষা করে জানা যায় যে তিনি করোনায় আক্রান্ত।

নাসিমকে এই হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এর পর তার ছেলে আওয়ামী লীগের সাবেক এমপি তানভির শাকিল জয় শুক্রবার তার বাবার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হওয়ার কথা গণমাধ্যমকে জানিয়েছিলেন।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করা নাসিমের অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল গত বৃহস্পতিবার। সেদিন তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করার কথা ছিল। কিন্তু স্ট্রোকের পর তার অবস্থার অবনতি হয়।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago