ময়মনসিংহে সেপটিক ট্যাংকে নেমে ২ জনের মৃত্যু

ময়মনসিংহের গফরগাঁওয়ে সেপটিক ট্যাংকে নেমে দুই জনের মৃত্যু হয়েছে। বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েছেন আরও চার জন শ্রমিক।
Mymensingh.jpg
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

ময়মনসিংহের গফরগাঁওয়ে সেপটিক ট্যাংকে নেমে দুই জনের মৃত্যু হয়েছে। বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়েছেন আরও চার জন শ্রমিক।

আজ রবিবার দুপুরে উপজেলার নিগুয়ারী ইউনিয়নের কুরচাই গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন—গৃহকর্তা মান্নান সরকারের ছেলে হুমায়ূন মিয়া এবং শ্রমিক হিমেল মিয়া। বিষাক্ত গ্যাসে গুরুতর অসুস্থ হয়েছেন আব্দুল আলীর ছেলে শরীফ, মাজহারুল ইসলাম, আলতাব হোসেন ও মুর্শিদ সরকার।

পরিবার ও প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পাগলা থানার অফিসার-ইন-চার্জ (ওসি) শাহিনুজ্জামান খাঁন জানান, কুরচাই গ্রামের আব্দুল মান্নান সরকারের বাড়িতে মিস্ত্রিরা কয়েকদিন আগে টয়লেটের পুরাতন সেপটিক ট্যাংকের পাশে নতুন সেপটিক নির্মাণ করে তার মুখ বন্ধ করে চলে যান। রবিবার দুপুর ১টার দিকে ওই নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ছাদ ঢালাইয়ের সার্টার খুলতে গিয়ে শ্রমিক মুর্শিদ ট্যাংকের ভেতরে নামলে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হন। মুর্শিদকে বাঁচাতে গৃহকর্তার ছেলে হুমায়ূন ও শ্রমিক হিমেল সেপটিক ট্যাংকে নামেন এবং চিৎকার শুনে তাদেরকে বাচাঁতে একে একে মাজহারুল, আলতাব, শরীফও সেপটিক ট্যাংকে নেমে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়। এলাকাবাসী তাদের উদ্ধার করে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার দুই জনকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান নিহতদের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Government ready to hold talks with quota reform activists: law minister

Law Minister Anisul Huq today said the government is ready to hold talks with the quota reformists

17m ago