১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী শাহান আরা আবদুল্লাহ মারা গেছেন

বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী শাহান আরা আবদুল্লাহ গতকাল রোববার রাত সাড়ে ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
শাহানা আবদুল্লাহকে দাফনের পূর্বে গার্ড অফ অনার প্রদান করা হয় এবং রাষ্ট্রের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন বরিশালের জেলা প্রশাসক। ছবি: সংগৃহীত

বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী শাহান আরা আবদুল্লাহ গতকাল রোববার রাত সাড়ে ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

গতকাল রাতেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে আজ সোমবার সকাল সাড়ে ৮টায় বরিশাল মুসলিম গোরস্তান সংলগ্ন মাদ্রাসায় দ্বিতীয় জানাজা শেষে মুসলিম গোরস্তানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়।

তিনি ছিলেন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদ মর্যাদা) ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ এর স্ত্রী এবং বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এর মা।

শাহান আরা আব্দুল্লাহ ছিলেন ১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ডের অন্যতম সাক্ষী। তিনি বেশ কিছু সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তার মৃত্যুতে বরিশালের সাংস্কৃতিক সংগঠন ও পেশাজীবী সংগঠনগুলো গভীর শোক প্রকাশ করেছে।

মৃত্যুকালে তিনি স্বামী, তিন ছেলে ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Comments

The Daily Star  | English

Release of ship, crew: KSRM keeps mum on ransom

The hijacked Bangladeshi ship MV Abdullah and its 23 crewmen were freed as negotiation with the pirates adhering to international rules paid results, the ship-owning firm KSRM Group has informed.

1h ago