‘যথা সময়ে’ চূড়ান্ত হবে এশিয়া কাপের ভেন্যু

ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় বসেছিল এসিসির কার্যনির্বাহী বোর্ড।
asia cup
সংযুক্ত আরব আমিরাতে ২০১৮ এশিয়া কাপে অংশ নেওয়া দলগুলোর অধিনায়ক। ফাইল ছবি: এএফপি

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ভার্চুয়াল সভায় আগামী এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে। তবে করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া সংকটের কারণে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুদিন অপেক্ষা করতে চায় সংস্থাটি। সেই সময় সম্পর্কে অবশ্য নির্দিষ্ট করে কিছু জানায়নি সংস্থাটি।

সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় বসেছিল এসিসির কার্যনির্বাহী বোর্ড। সেখানে সভাপতিত্ব করেন এশিয়া মহাদেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রধান ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবারই প্রথমবারের মতো এসিসি সভায় অংশ নেন বিসিসিআই সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

পূর্বনির্ধারিত টুর্নামেন্টগুলোর ভবিষ্যৎ নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে সভায়। তবে এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত করা যায়নি। তা ছাড়া, সূচি অনুসারে আগামী সেপ্টেম্বরেই আসরটি মাঠে গড়াবে কি-না তাও নিশ্চিত করা হয়নি। সভা শেষে এসিসি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ‘কোভিড-১৯ মহামারির প্রভাব ও পরিস্থিতির আলোকে, সভায় ২০২০ এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে এবং যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সেখানে যেতে রাজি নয়। তাই সম্ভাব্য বিকল্প ভেন্যু হিসেবে জোরেশোরে উচ্চারিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের নাম। উল্লেখ্য, সবশেষ ২০১৮ এশিয়া কাপও আয়োজন করেছিল দেশটি।

Comments