করোনা আপডেট: নারায়ণগঞ্জ, ফরিদপুর, চাঁদপুর, রাঙ্গামাটি, খাগড়াছড়ি

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ১১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৩৭০৫ জনের করোনা শনাক্ত হলো। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনায় জেলায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৯০ জন করোনায় মারা গেলেন।

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ১১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৩৭০৫ জনের করোনা শনাক্ত হলো। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনায় জেলায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৯০ জন করোনায় মারা গেলেন।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন মুহাম্মদ ইমতিয়াজ আজ মঙ্গলবার দুপুরে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ৬৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। সদর উপজেলার পাগলায় এক ব্যক্তি (৫৪) মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ১৭০ জন।'

তিনি আরও জানান, আক্রান্তের সংখ্যা সিটি করপোরেশন এলাকায় সব থেকে বেশি, ১৩৪৬ জন আক্রান্তের মধ্যে ৫৩ জন মারা গেছেন ও সুস্থ হয়েছেন ৬০০ জন।

ফরিদপুরে ৫ পুলিশ সদস্যসহ আরও ৪৮ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় পাঁচ পুলিশ সদস্য ও তিন ব্যাংক কর্মীসহ নতুন করে আরও ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৫৫৫ জনের করোনা শনাক্ত হলো।

জেলা সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে রয়েছে ফরিদপুর সদর উপজেলার ১০ জন, বোয়ালমারীর নয় জন, সদরপুর ও ভাঙ্গা উপজেলার আট জন করে, চরভদ্রাসনে পাঁচ জন, আলফাডাঙ্গা উপজেলায় তিন জন ও নগরকান্দায় দুই জন।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে ভাঙ্গা থানায় কর্মরত তিন পুলিশ সদস্য, একজন সিআইডি ও ফরিদপুর পুলিশ লাইনসে কর্মরত এক পুলিশ সদস্য রয়েছেন।

এ ছাড়া, বোয়ালমারী উপজেলার সোনালী ব্যাংক ও জনতা ব্যাংকের তিন কর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় যে ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে।

জেলায় এ পর্যন্ত শনাক্ত ৫৫৫ জনের মধ্যে ফরিদপুর সদরে রয়েছে ১৩৪ জন, ভাঙ্গায় ১৩৯ জন।

চাঁদপুরে ইউপি চেয়ারম্যানের মৃত্যু, হাইমচরের ওসিসহ ৫ জনের করোনা শনাক্ত

চাঁদপুরের কচুয়া উপজেলার ১০ নং গোহট উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সী (৭২) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ মঙ্গলবার সকালে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওলি উল্লাহ জানান, আজ বিকেলে কচুয়ার নিজ গ্রামের বাড়িতে সরকারি নিয়ম অনুযায়ী চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সীর লাশ দাফন করা হয়।

মৃতের স্বজনরা জানান, হাজী আব্দুল হাই গত ৩১ মে হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকার স্কয়ার হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বলেন, ইউপি চেয়ারম্যানের আশেপাশের চারটি বাড়ি লকডাউন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, চাঁদপুরের হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া, মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরও দুই জনের করোনা করোনা শনাক্ত হয়েছে।

আজ দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করে।

হাইমচর থানার ওসি (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া জানান, বিকেলে ওসিকে ঢাকার পুলিশ হাসপাতালে ও অন্য তিন পুলিশ কর্মকর্তাকে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে।

রাঙ্গামাটিতে চিকিৎসকসহ আরও ৪ জনের করোনা শনাক্ত

রাঙ্গামাটিতে চিকিৎসকসহ আরও চার জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৮২ জনের করোনা শনাক্ত হলো।

রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রাম থেকে আজ সকালে জেলার ৭৮ জনের করোনা পরীক্ষার রিপোর্ট আসে। সেখানে চার জনের রিপোর্ট পজেটিভ। তাদের মধ্যে কাপ্তাই উপজেলার এক চিকিৎসক, রাঙামাটি হাসপাতাল এলাকার এক ব্যক্তি, বাঘাইছড়ির একজন ও কাউখালীর একজন রয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, এ পর্যন্ত জেলার ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪৫ জন ও দুই জন মারা গেছেন।

খাগড়াছড়িতে আরও ৯ জনের করোনা শনাক্ত

খাগড়াছড়িতে নতুন করে আরও নয় জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৪৫ জনের করোনা শনাক্ত হলো। খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে খাগড়াছড়ি সদরের চার জন, মানিকছড়ির দুই জন, রামগড়ের দুই জন ও মাটিরাঙ্গার একজন রয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, আজ (৯ জুন) পর্যন্ত জেলা থেকে ১১০৩টি নমুনা পাঠানো হয়েছে। সেখান থেকে ৮৯৫টির ফলাফল পাওয়া গেছে। জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪৫ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ জন।

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the deadline for completing two of the six planned metro lines in Dhaka by 2030 as they have not yet started carrying out feasibility studies for the two lines.

2h ago