ইংল্যান্ড সফরে পাকিস্তানের ২৯ সদস্যের স্কোয়াডে নতুন মুখ হায়দার

সবমিলিয়ে ৪৩ জনের বিশাল বহর নিয়ে ইংল্যান্ডে যাচ্ছে দলটি।
pakistan test team
ছবি: এএফপি

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। দলে নতুন মুখ একটি। ১৯ বছর বয়সী ব্যাটসম্যান হায়দার আলি প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে।

শুক্রবার ১৪ জন সাপোর্ট স্টাফের নামও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অর্থাৎ সবমিলিয়ে ৪৩ জনের বিশাল বহর নিয়ে ইংল্যান্ডে যাচ্ছে দলটি।

আগামী অগাস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে পাকিস্তানের। করোনাভাইরাসের কারণে গেল মার্চে ক্রিকেট বন্ধ হওয়ার পর এই সিরিজ দিয়েই মাঠে ফিরবে দলটি। তবে সফরের সূচি এখনও চূড়ান্ত হয়নি।

পিসিবির ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে ইমার্জিং ক্যাটাগরিতে স্থান পাওয়া হায়দারের প্রতিভা নিয়ে কোনো সংশয় নেই। গেল বছরটা দুর্দান্ত কেটেছে তার। সবশেষ ইমার্জিং কাপ ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাট হাতে সামর্থ্যের প্রমাণ রেখেছেন তিনি। মাঝপথে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তিনি উপহার দেন বিধ্বংসী ব্যাটিং। ৯ ম্যাচে ১৫৮ স্ট্রাইক রেটে করেন ২৩৯ রান।

haider ali.
হায়দার আলি। ছবি: পিসিবি

লম্বা সময় পর দলে ফিরেছেন সোহেল খান। এই ৩৬ বছর বয়সী ডানহাতি পেসার ২০১৬ সালে শেষবার পাকিস্তানের হয়ে খেলেছিলেন। কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা খেলোয়াড়দের মধ্যে আরও ডাক পেয়েছেন ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, ইমরান খান, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

ব্যক্তিগত কারণ দেখিয়ে অবশ্য সফর থেকে নিজেদের আগেই সরিয়ে নিয়েছেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির ও বাঁহাতি ব্যাটসম্যান হারিস সোহেল।

পাকিস্তানের ২৯ সদস্যের স্কোয়াড

ওপেনার: আবিদ আলি, ফখর জামান, ইমাম উল হক ও শান মাসুদ।

মিডল অর্ডার: আজহার আলি (টেস্ট অধিনায়ক), বাবর আজম (টি-টোয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক।

উইকেটরক্ষক: মোহাম্মদ রিজওয়ান ও সরফরাজ আহমেদ।

পেসার: ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

স্পিনার: ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান ও ইয়াসির শাহ।

Comments

The Daily Star  | English
Awami League's peace rally

Relatives in UZ Polls: AL chief’s directive for MPs largely unheeded

Awami League lawmakers’ urge to tighten their grip on the grassroots seems to be prevailing over the party president’s directive to have their family members and close relatives withdraw from the upazila parishad polls.

4h ago