শীর্ষ খবর

মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত কামরান

সিলেটের মানিকপীর মাজার সংলগ্ন কবরস্থানে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।
বদর উদ্দিন আহমদ কামরান। ছবি: স্টার ফাইল ফটো

সিলেটের মানিকপীর মাজার সংলগ্ন কবরস্থানে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

আজ সোমবার দুপুর পৌনে ৩টার দিকে মাজার প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়।

দলীয় ও প্রশাসনিক সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মোতাবেক সামাজিক দূরত্ব মেনে সীমিত পরিসরে জানাজার আয়োজন করা হলেও শত শত মানুষ উপস্থিত হন মাজার প্রাঙ্গণে।

জানাজা শেষে সিলেট জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ ও সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কামরানের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সে সময় সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, আওয়ামী লীগের অন্যান্য শীর্ষ নেতা ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে জোহর নামাজের পর কামরানের নিজ বাসস্থান সিলেট নগরীর ছড়ারপাড়ের জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

কামরানের মৃত্যুসংবাদের পর ভোর থেকেই তার স্থায়ী বাসস্থানের সামনে ঢল নামে অসংখ্য মানুষের।

আজ ভোররাত ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কামরান। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ সিলেট আনা হয়।

গত ৫ জুন করোনা শনাক্ত হয় ৬৯ বছর বয়সী সিলেটের সাবেক এ মেয়র ও আওয়ামী লীগ নেতার। তার আগে ২৭ মে তার স্ত্রী ও সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরানও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

করোনা শনাক্ত হওয়ার পরদিন তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে পরদিন তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়।

পরদিন ৭ জুন তাকে বিমানবাহিনীর বিশেষ হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সেখানে ৮ জুন তাকে প্রথমবারের মতো প্লাজমা থেরাপি দেওয়া হয়।

Comments