শীর্ষ খবর

মোহাম্মদপুরে সাড়ে ১১ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) ১১ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় ওই এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে ইয়াবা ট্যাবলেট বিক্রির সময় তাকে তার এক সহযোগীসহ আটক করা হয়।

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) ১১ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ  আটক করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় ওই এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে ইয়াবা ট্যাবলেট বিক্রির সময় তাকে তার এক সহযোগীসহ আটক করা হয়।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সন্ধ্যায় অভিযান চালিয়ে বান্দরবান জেলা আদালতে কর্মরত পুলিশের উপপরিদর্শক আতিকুল ইসলামকে মোহাম্মদপুরের শাহজাহান রোড থেকে সহযোগী রেজাউর রবসহ আটক করা হয়। সে সময়, তারা একটি পিক আপ ভ্যানে করে ইয়াবা পরিবহন করছিল বলে জানান তিনি।

তিনি আরও জানান, আটককৃতদের দেহ ও পিক আপ ভ্যান তল্লাশি করে ইয়াবা ট্যাবলেট ও নগদ সোয়া পাঁচ লাখ টাকা জব্দ করা হয়। ওই টাকা তারা ইয়াবা বিক্রি করে সংগ্রহ করেন বলে জানান ওসি আবদুল লতিফ।

ওসি বলেন, ‘এই সিন্ডিকেটটি দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা এনে এ এলাকায় বিক্রি করত বলে আমাদের কাছে তথ্য ছিল।’

আতিকুল প্রসঙ্গে তিনি বলেন, ‘ইয়াবাসহ আটক করার পর, সে নিজেকে পুলিশ সদস্য হিসেবে পরিচয় দেন। আতিকুল গত ২৩ মার্চ থেকে ছুটিতে। কাজে যোগদান না করে সে ইয়াবা চোরাচালানে জড়িয়ে পড়ে।’

আতিকুল ও তার সহযোগীর বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং তাদের জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে বলেও জানান ওসি লতিফ।

তিনি বলেন, ‘রিমান্ডে তাদের কার্যক্রম এবং কতদিন ধরে তারা এই অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত সে বিষয়ে আমরা জিজ্ঞাসাবাদ করব।’

সূত্র জানায়, আতিকুলের বাড়ি পঞ্চগড় জেলায়। ২০০১ সালে তিনি পুলিশের উপপরিদর্শক পদে যোগ দেন। তার ব্যাচের অধিকাংশই ইতোমধ্যে পরিদর্শক হিসেবে পদোন্নতি পেলেও, বিভিন্ন অনিয়মের কারণে তার এখনও পদোন্নতি হয়নি।

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

1h ago