করোনায় এনাম মেডিকেলের ডা. রফিকুল হায়দারের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডা. রফিকুল হায়দার (৫২) গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় মারা গেছেন।
Dr Rafiqul haydar
ডা. রফিকুল হায়দার। ছবি: এফডিএসআর এর সৌজন্যে

করোনায় আক্রান্ত হয়ে সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডা. রফিকুল হায়দার (৫২) গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় মারা গেছেন।

তিনি হাসপাতালটির ডায়বেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

তিনি বলেন, ‘শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে গত কয়েক দিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান এবং রিপোর্ট করোনা পজিটিভ আসে। তারপর থেকে তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।’

‘গতকাল রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ঢাকার মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন,’ যোগ করেন ডা. সায়েমুল হুদা।

রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয় বলেও জানান তিনি।

ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী দ্য ডেইলি স্টারকে জানান, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৩৮ চিকিৎসক এবং করোনার উপসর্গ নিয়ে পাঁচ চিকিৎসক মারা গেছেন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago