টাঙ্গাইলে আম পাড়াকে কেন্দ্র করে ঢাবির সাবেক শিক্ষার্থী খুন

টাঙ্গাইলের ভূঞাপুরে আম পাড়াকে কেন্দ্র করে চাচাত ভাইয়ের বটির কোপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মেহেদী হাসান রাজিবকে খুনের অভিযোগ উঠেছে।
রংপুরে আন্দোলনকারী এক শিক্ষার্থী নিহত
স্টার অনলাইন গ্রাফিক্স

টাঙ্গাইলের ভূঞাপুরে আম পাড়াকে কেন্দ্র করে চাচাত ভাইয়ের বটির কোপে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মেহেদী হাসান রাজিবকে খুনের অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার ফলদা ইউনিয়নের গারাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশিদুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নিহত মেহেদী হাসান রাজিব (৩০) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও উপজেলার ফলদা ইউনিয়নের গারাবাড়ি গ্রামের ব্যাংকার গোলাম মোস্তফা দুলালের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, রাজিব বাড়ির গাছের আম পাড়ার জন্য অভিযুক্ত চাচাত ভাই জিহাদের বাড়ির উঁচু একটা বাঁশ নিয়ে আম পাড়ছিল। এ সময় বাঁশটি ভেঙে গেলে দুইজনের সঙ্গে তর্কাতর্কির এক পর্যায়ে জিহাদ রাজিবের বুকে বটি দা দিয়ে কোপ দেয়। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। সেখানে থেকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে  শারিরীক অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু, হাসপাতালের তিনতলা থেকে নিচে নামানোর পথে বিকেল পাঁচটার দিকে তার মৃত্যু হয়।

ওসি আরও জানান নিহত, রাজিব দুবছর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে লেখাপড়া শেষ করে ঢাকায়ই আইন চর্চা করছিল। সম্প্রতি সে বাড়ি ফিরেছিল। যতদূর জানা গেছে, রাজিব এবং জিহাদদের দুই পরিবার ও দুই চাচাতো ভাইয়ের মধ্যে সুসম্পর্ক ছিল।

পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার পরপরই অভিযুক্ত জিহাদ এলাকা ছেড়ে পালিয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

Comments