শীর্ষ খবর

সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা, কুমিল্লায় ভুয়া লেফটেন্যান্ট জেনারেল গ্রেপ্তার

কুমিল্লার লালমাইয়ে অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণার অভিযোগে লেফটেন্যান্ট জেনারেল পরিচয় দেওয়া একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
ছবি: সংগৃহীত

কুমিল্লার লালমাইয়ে অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণার অভিযোগে লেফটেন্যান্ট জেনারেল পরিচয় দেওয়া একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বুধবার উপজেলার দত্তপুর গ্রাম থেকে মো. সাগর বোগদাদি (৬৫) কে গ্রেপ্তার করে লালমাই থানা পুলিশ। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার বিকালে সেনাবাহিনীতে নিয়োগের কাগজ হস্তান্তরের সময় নিয়োগ নিয়ে অসন্তুষ্টিতে তর্কাতর্কির এক পর্যায়ে সাগর বোগদাদির গাড়ির ড্রাইভার প্রাইভেট কার নিয়ে চম্পট দিলে নিয়োগপ্রাপ্তদের মনে সন্দেহ দেখা দেয়। তখন গ্রামের লোকজন পুলিশে খবর দিলে সাগরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।

এ সময় তার কাছ থেকে একজন লেফটেন্যান্ট জেনারেলের র‍্যাংক ব্যাজ সম্বলিত পোশাক, আইডি ও ভিজিটিং কার্ড, সেনাবাহিনীর প্যাডে লিখিত ১১ জনের নিয়োগপত্র ও আইডি কার্ড উদ্ধার করা হয়। এসময় প্রতারিত ১১ জন বিকাশ ও নগদে ভুয়া জেনারেলকে ৪ লাখ টাকার বেশি দিয়েছেন বলে অভিযোগ করেন।

এ ঘটনায় আজ বৃহস্পতিবার আটক সাগরের বিরুদ্ধে মামলা করেন প্রতারিতদের একজন। পরে পুলিশ আদালতের মাধ্যমে সাগরকে কারাগারে পাঠায়।

লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আইউব জানান, ইতিপূর্বে সাগরের বিরুদ্ধে দায়েরকৃত কুমিল্লার বিভিন্ন থানায় ও রাঙ্গামাটিতে ৪টি প্রতারণা মামলার খোঁজ পাওয়া গেছে।

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

57m ago