করোনা আপডেট: ফরিদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, পটুয়াখালী

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ৫৭ জন, নোয়াখালীতে ২৫ জন ও লক্ষ্মীপুরে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়াও, ফেনীতে নতুন করে আট জনের এবং পটুয়াখালীতে আরও নয় জনের করোনা শনাক্ত করা হয়েছে। এই পাঁচ জেলার সিভিল সার্জন কার্যালয় ও স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করেছে।

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ৫৭ জন, নোয়াখালীতে ২৫ জন ও লক্ষ্মীপুরে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়াও, ফেনীতে নতুন করে আট জনের এবং পটুয়াখালীতে আরও নয় জনের করোনা শনাক্ত করা হয়েছে। এই পাঁচ জেলার সিভিল সার্জন কার্যালয় ও স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করেছে।

আজ শনিবার দ্য ডেইল স্টারের স্থানীয় সংবাদদাতারা তাদের প্রতিবেদনে এ তথ্য উল্লেখে করেন।

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় নতুন ৫৭ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুরে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৮৯ জনে। ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

ফরিদপুরে নতুন শনাক্ত হওয়া ৫৭ জনের মধ্যে সদরপুর উপজেলায় ১৪ জন, ভাঙ্গা উপজেলায় ১২ জন, বোয়ালমারী উপজেলায় ১০ জন, সদর উপজেলায় সাত জন, নগরনকান্দা উপজেলায় ছয় জন, সালথা উপজেলায় চার জন ও চরভদ্রসন উপজেলায় দুই জন আছেন। এরমধ্যে ১২ জন নারী ও ৪৫ জন পুরুষ।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘আক্রান্তদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক অবস্থার অবনতি হলে তাদের ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।’

নোয়াখালীতে আরও ২৫ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ ও ব্যাংকার সহ আরও ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১ হাজার ৬৫৭ জন। আজ দুপুরে সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন।

নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ১০ জন, বেগমগঞ্জ উপজেলায় তিন জন, কোম্পানীগঞ্জে এক জন, কবিরহাটে ছয় জন, সুবর্ণচরে চার জন ও সেনবাগের এক জন আছেন।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. সাইফ উদ্দিন বলেন, ‘গত ২৪ ঘণ্টায় এখানে ছয় জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন পুলিশ সদস্য আছেন।’

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শায়েলা সুলতানা ঝুমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় এখানে চার জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন ও একজন ব্যাংকের কর্মকর্তা আছেন। আক্রান্তদের শারীরিক স্থিতিশীলতা থাকায় হোম আইসোলেশনে রাখা হয়েছে।

লক্ষ্মীপুরে আরও ১৫ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরে স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ আরও ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হলো ৫৬৪ জন। আজ দুপুরে জেলা সিভিল সার্জন ডা: আব্দুল গাফফার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন জানান, নতুন আক্রান্তদের মধ্যে কমল নগর উপজেলায় ১১ জন ও রায়পুর উপজেলায় চার জন রয়েছেন।

কমল নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু তাহের বলেন, ‘গত ২৪ ঘণ্টায় এখানে আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন ব্যাংক কর্মকর্তা রয়েছেন। শনাক্তদের বাড়ি লকডাউন করে হোম আইসোলেশনে রাখ হয়েছে।’

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেন বলেন, ‘গত ২৪ ঘণ্টায় এখানে আরও ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী ও ব্যাংক কর্মকর্তা আছেন।’

ফেনীতে নতুন আক্রান্ত ৮ জন

ফেনীতে নতুন করে আরও আট জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৫৩ জনে। এরমধ্যে ১৪ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৩৫ জন।

বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে ২৪ জন ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি এবং অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়াও, ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৩ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এসএম মাসুদ রানা আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

নতুন আক্রান্ত আট জনের মধ্যে ফেনী সদর উপজেলার সাত জন, এবং দাগনভূঁঞা উপজেলার এক জন আছেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন এসএম মাসুদ রানা বলেন, ‘করোনা সংক্রমণ ঠেকাতে জেলার তিন উপজেলার আটটি এলাকা গত বৃহস্পতিবার থেকে লকডাউন করা হয়েছে।’

পটুয়াখালীতে আরও ৯ জনের করোনা শনাক্ত

পটুয়াখালীতে নতুন করে আরও নয় জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৩৩ জন।

নতুন আক্রান্তদের মধ্যে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), তার শিশুপুত্র ও একজন ব্যাংকার আছেন। রয়েছেন। আজ জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৪৬ জন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘জেলায় এ পর্যন্ত মোট তিন হাজার ৪৬৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে দুই হাজার ৮৩৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। জেলায় মোট ২৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।’

Comments

The Daily Star  | English
Flooding in Sylhet region | More rains threaten to worsen situation

More rains threaten to worsen situation

More than one million marooned; BMD predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

3h ago