কক্সবাজার সদর হাসপাতালে আইসিইউ ও এইচডিইউ সেবা চালু

অবশেষে ২৫০ শয্যা বিশিষ্ট কক্সবাজার জেলা সদর হাসপাতালে ১০ শয্যার আইসিইউ ও আট শয্যা বিশিষ্ট এইচডিইউ চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়েছে।
ছবি: সংগৃহীত

অবশেষে ২৫০ শয্যা বিশিষ্ট কক্সবাজার জেলা সদর হাসপাতালে ১০ শয্যার আইসিইউ ও আট শয্যা বিশিষ্ট এইচডিইউ চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়েছে।

আজ শনিবার দুপুর থেকে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর, স্বাস্থ্য বিষয়ক সংস্থা ডব্লিউএইচও এবং কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এই সেবা কার্যক্রম চালু করা হয়।

এই সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজার সদর আসনের আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ মহিউদ্দীন, আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শাহীন মোহাম্মদ আবদুর রহমান চৌধুরী, আইসিইউ ও এইচডিইউ’র প্রধান চিকিৎসক মোহামমদ কফিল উদ্দীন, ইউএনএইচসিআরের কক্সবাজার উপকার্যালয়ের প্রধান ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার কক্সবাজার প্রধান।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শাহীন মোহাম্মদ আবদুর রহমান চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ইতোমধ্যে আইসিইউ এবং এইচডিইউ পরিচালনার জন্য জনবল নিয়োগ করা হয়েছে। নিয়োগকৃতদের বেতনসহ অন্যান্য সুযোগ-সুবিধা বহন করবে ইউএনএইচসিআর।’

কক্সবাজার চেম্বারের প্রেসিডেন্ট ও সিভিল সোসাইটির সংগঠক আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, ‘কক্সবাজারের মানুষের অনেক দিনের দাবি ছিল জেলা সদর হাসপাতালে আধুনিক সকল সুযোগ-সুবিধা সম্বলিত আইসিইউ ও এইচডিইউ স্থাপন। দেরিতে হলেও তাদের দাবি আজ পূরণ হলো।’

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

2h ago