চটগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজনকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি, নিহত যুবক ডাকাত এবং হত্যা, হত্যাচেষ্টা, ছিনতাইসহ সাতটি মামলার আসামি।
gunfight_new_logo.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজনকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি, নিহত যুবক ডাকাত এবং হত্যা, হত্যাচেষ্টা, ছিনতাইসহ সাতটি মামলার আসামি।

আজ বুধবার পাহাড়তলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গতকাল গভীর রাতে নগরীর দক্ষিণ কাট্টলী বারুণীঘাট এলাকায় একদল ডাকাত ও পুলিশের মধ্যে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। নিহত যুবক নগরীর পাহাড়তলির গ্রিনভিউ আবাসিক এলাকার বাসিন্দা। এ সময় পালিয়ে যাওয়ার সময় নিহতের এক সহকারীকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ দুটি পাইপগান, তিন রাউন্ড কার্তুজসহ ধারালো অস্ত্র উদ্ধার করেছে।’

তিনি আরও বলেন, ‘মঙ্গলবার রাত দেড়টার দিকে একদল ডাকাত বারুণীঘাট এলাকায় ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ তাদের আটক করতে গেলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলিবর্ষণ করে। উভয়পক্ষের কিছু সময় গোলাগুলির পর ঘটনাস্থল থেকে ওই যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ।’

গোলাগুলিতে পাহাড়তলী থানার চার পুলিশ সদস্য আহত হলেও বুলেটপ্রুফ জ্যাকেট থাকায় তাদের কোনো ক্ষতি হয়নি বলে জানান ওসি মাইনুর।

এ ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য চটগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago