মৌসুমের শেষ ম্যাচেও লেভানডভস্কির লক্ষ্যভেদ, বায়ার্নের বড় জয়

সকল প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ ম্যাচে জালের ঠিকানা খুঁজে নিলেন দুর্দান্ত ছন্দে থাকা রবার্ট লেভানডভস্কি।
bayern munich
ছবি: রয়টার্স

সকল প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ ম্যাচে জালের ঠিকানা খুঁজে নিলেন দুর্দান্ত ছন্দে থাকা রবার্ট লেভানডভস্কি। গোলের দেখা পেলেন তার আরও তিন সতীর্থ। বড় জয়ে জার্মান বুন্ডেসলিগার ২০১৯-২০ মৌসুম শেষ করল চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

শনিবার রাতে দশ জনে পরিণত হওয়া ভলফসবুর্গকে তাদের মাঠেই ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হ্যান্সি ফ্লিকের দল। মৌসুমের সর্বোচ্চ গোলদাতা পোলিশ স্ট্রাইকার লেভানডভস্কির পাশাপাশি টানা আটবারের লিগ শিরোপাজয়ীদের পক্ষে লক্ষ্যভেদ করেন কিংসলে কোমান, মিকায়েল কুইজনস ও টমাস মুলার।

ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় অতিথিরা। চতুর্থ মিনিটে জার্মান ফরোয়ার্ড মুলারের পাস থেকে বাভারিয়ানদের এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড কোমান।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ২০ বছর বয়সী ফরাসি মিডফিল্ডার কুইজনস। ডি-বক্সের একটু বাইরে থেকে বাঁ পায়ের জোরালো বাঁকানো শটে বুন্ডেসলিগায় নিজের প্রথম গোলের দেখা পান তিনি।

৭২তম মিনিটে কুইজনসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ভলফসবুর্গের জশুয়া গিলাভোগি। একইসঙ্গে পেনাল্টি পায় বায়ার্ন। স্পট-কিক থেকে ঠাণ্ডা মাথায় লিগে নিজের ৩৪তম গোলটি করেন লেভানডভস্কি।

সাত মিনিট পর স্কোরলাইন ৪-০ করেন মুলার। ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের জোরালো শটে ভলফসবুর্গ গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে মৌসুমের ইতি টেনেছে বায়ার্ন। ভলফসবুর্গের জালে চারবার বল জড়িয়ে বুন্ডেসলিগায় গোলের সেঞ্চুরিও পূরণ করেছে তারা। ঠিক ১০০ গোলের বিপরীতে তারা হজম করেছে মাত্র ৩২ গোল।

৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের শেষটা হয়েছে হতাশার। ঘরের মাঠ সিনিয়াল ইদুনা পার্কে হফেনহেইমের কাছে ৪-০ গোলে হেরে গেছে তারা। 

বায়ার্ন ও ডর্টমুন্ডের পাশাপাশি আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে তিনে থাকা আরবি লাইপজিগ ও চতুর্থ স্থান পাওয়া বরুশিয়া মনশেনগ্লাডবাখ।

Comments

The Daily Star  | English

Battery-run rickshaw drivers set fire to police box in Kalshi

Battery-run rickshaw drivers set fire to a police box in the Kalshi area this evening following a clash with law enforcers in Mirpur-10 area

51m ago