চার বছরের চুক্তিতে বার্সেলোনায় পিয়ানিচ

বসনিয়া-হার্জেগোভিনার এই মিডফিল্ডারের জন্য বার্সাকে খরচ করতে হচ্ছে ছয় কোটি ইউরো।
ছবি: এএফপি

ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস থেকে চার বছরের চুক্তিতে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছেন মিরালেম পিয়ানিচ।

সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বার্সা জানিয়েছে, বসনিয়া-হার্জেগোভিনার এই মিডফিল্ডারের জন্য তাদেরকে খরচ করতে হচ্ছে ছয় কোটি ইউরো। শর্তসাপেক্ষে, অর্থের অঙ্কটা আরও ৫০ লাখ ইউরো বাড়তে পারে।

ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থুর মেলোকে জুভেন্টাসের কাছে বিক্রি করে দেওয়ার বিষয়ে সমঝোতায় পৌঁছানোর পর ওই চুক্তির শর্ত অনুসারে ইতালিয়ান ক্লাবটি থেকে বার্সায় নাম লেখাতে যাচ্ছেন পিয়ানিচ।

৩০ বছর বয়সী পিয়ানিচের সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ হবে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত। তার বাই আউট ক্লজ রাখা হবে ৪০ কোটি ইউরো। ইতালিয়ান সিরি আর চলমান ২০১৯-২০ মৌসুম শেষ হওয়া পর্যন্ত অবশ্য জুভেন্টাসেই থাকছেন তিনি।

২০০৭ সালে ফরাসি লিগ ওয়ানের ক্লাব মেতজে ক্যারিয়ার শুরু করেছিলেন পিয়ানিচ। সেখানে এক মৌসুম কাটিয়ে তিনি চলে যান অলিম্পিক লিঁওতে। ২০০৯-১০ মৌসুমে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নাম লিখিয়েছিল দলটি। ওই স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন পিয়ানিচ।

সাবেক যুগোস্লাভিয়ায় জন্ম নেওয়া এই তারকা ২০১১ সালে পাড়ি জমান ইতালিতে। এএস রোমার হয়ে পাঁচ বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০০ ম্যাচ খেলে করেন ৩০ গোল ও ৪০ অ্যাসিস্ট। এমন নৈপুণ্যের সুবাদে জুভেন্টাস কর্তাদের নজরে পড়েন তিনি। ২০১৬ সালে তুরিনের বুড়িদের দলে নাম লেখানোর পর এখন পর্যন্ত মোট ছয়টি শিরোপা জিতেছেন তিনি।

উল্লেখ্য, সোমবারই বার্সেলোনা ও জুভেন্টাস আর্থুরের চুক্তির ব্যাপারে সম্মত হয়েছে। এই দলবদলের জন্য বার্সাকে সাত কোটি ২০ লাখ ইউরো প্রদান করবে জুভরা। শর্ত অনুসারে, আরও এক কোটি ইউরো যোগ হতে পারে। তবে ২০১৯-২০ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত বার্সেলোনাতে থাকছেন আর্থুর।

Comments

The Daily Star  | English

Foreign airlines’ $323m stuck in Bangladesh

The amount of foreign airlines’ money stuck in Bangladesh has increased to $323 million from $214 million in less than a year, according to the International Air Transport Association (IATA).

11h ago