ইহুদিদের শ্রেষ্ঠত্ব তুলে না ধরায়

খ্রিষ্টমতবাদভিত্তিক ‘গড টিভি’ বন্ধ করে দিয়েছে ইসরাইল

ইভানজেলিক মতবাদ তথা ইহুদিদের শ্রেষ্ঠত্ব তুলে ধরতে ব্যর্থ হওয়ার অভিযোগে যুক্তরাজ্যভিত্তিক ‘গড টিভি’র সম্প্রচার ইসরাইলে নিষিদ্ধ করেছে দেশটির কর্তৃপক্ষ।
God TV Logo
ছবি: সংগৃহীত

ইভানজেলিক মতবাদ তথা ইহুদিদের শ্রেষ্ঠত্ব তুলে ধরতে ব্যর্থ হওয়ার অভিযোগে যুক্তরাজ্যভিত্তিক ‘গড টিভি’র সম্প্রচার ইসরাইলে নিষিদ্ধ করেছে দেশটির কর্তৃপক্ষ।

ইসরাইলে টেলিভিশনটির সম্প্রচারের জন্যে গত এপ্রিলের শেষের দিকে সাত বছরের চুক্তি হয়েছিল হিব্রু ভাষায় পরিচালিত স্থানীয় খ্রিষ্টমতবাদভিত্তিক চ্যানেল ‘শেলানু’র সঙ্গে।

ইসরাইলের ক্যাবল ও স্যাটেলাইট সম্প্রচার কাউন্সিলের চেয়ারম্যান আশের বিতনের বরাত দিয়ে ফক্স নিউজের প্রতিবেদনে গতকাল সোমবার বলা হয়, গত রোববার ‘গড টিভি’র সম্প্রচার ইসরাইলে নিষিদ্ধ করা হয়েছে।

চলতি সপ্তাহ থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

আশের বিতন গণমাধ্যমকে বলেন, ‘ইহুদিদের কাছে চ্যানেলটি খ্রিষ্টীয় মতবাদ তুলে ধরচ্ছিল। তারা বলেছিল তারা ইসরাইলে খ্রিষ্টান দশর্কদের লক্ষ্য করে এটি সম্প্রচার করবে।’

ইসরাইলের সম্প্রচার কাউন্সিলের এমন সিদ্ধান্তকে ‘হতাশাজনক’ ও ‘অপেশাদারী’ বলে মন্তব্য করেছে ইসরাইলে ‘শেলানু’র মুখপাত্র রন ক্যান্টর।

বন্ধ ঘোষিত চ্যানেলটির জন্যে আবারও আবেদন করা হবে উল্লেখ করে তিনি আশা করেন, ‘নতুনভাবে সিদ্ধান্ত নিয়ে ইসরাইল তার সঙ্গে বিশ্বের কোটি কোটি ইহুদিপ্রেমি খ্রিষ্টানের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন হওয়ার মতো পরিস্থিতি এড়িয়ে যাবে।’

ইসরাইলি সংবাদমাধ্যম হারেৎজ দেশটির সম্প্রচার কাউন্সিলের এমন সিদ্ধান্তকে ‘খুবই বিরল ঘটনা’ হিসেবে উল্লেখ করেছে।

‘গড টিভি’ অন্তত ২০০টি দেশে সম্প্রচারিত  হয়।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago