গেতাফের বিপক্ষে নেই হ্যাজার্ড

হ্যাজার্ডকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চান না জিদান।
eden hazard
ছবি: এএফপি

স্প্যানিশ লা লিগায় গেতাফের মুখোমুখি হওয়ার জন্য রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান ২৪ জনের যে স্কোয়াড ঘোষণা করেছেন, সেখানে নেই এদেন হ্যাজার্ডের নাম।

গোড়ালির চোট থেকে সেরে ওঠা এই বেলিজিয়ান ফরোয়ার্ডকে এখনও পূর্ণোদ্যমে খেলতে দেখা যায়নি। শতভাগ ফিটনেস ফিরে পেতে তার আরও কিছুটা সময় দরকার। ফুটবল বিষয়ক স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, এ কারণেই হ্যাজার্ডকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চান না জিদান। ধৈর্যের সঙ্গে শিষ্যের ছন্দে ফেরার অপেক্ষায় থাকতে চান বিশ্বকাপজয়ী সাবেক এই ফরাসি ফুটবলার।

চলতি মৌসুম শুরুর আগে গেল জুনে ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে স্প্যানিশ পরাশক্তি রিয়ালে যোগ দিয়েছেন হ্যাজার্ড। কিন্তু নতুন ঠিকানায় এখনও নিজের সেরাটা দেখাতে পারেননি তিনি। ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে লড়াই করতে হচ্ছে চোটের সঙ্গে। একবার ঊরু ও দুবার গোড়ালির চোটের কারণে মৌসুমের অধিকাংশ সময় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে।

এবারের ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র ১৯ ম্যাচ খেলতে পেরেছেন হ্যাজার্ড। গোল করেছেন মোটে একটি। পাশাপাশি সতীর্থদের দিয়ে সাতটি গোল করিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে গেতাফেকে মোকাবিলা করবে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রিয়াল। বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে জয় পেলে লা লিগার শিরোপা পুনরুদ্ধার করার ক্ষেত্রে অনেকখানি এগিয়ে যাবে লস ব্লাঙ্কোসরা। ৩২ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রয়ে তাদের অর্জন ৭১ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

রিয়ালের ২৪ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: থিবো কোর্তোয়া, আলফোনসে আরেওলা, দিয়েগো আলতুবে।

ডিফেন্ডার: দানি কারভাহাল, এদার মিলিতাও, সার্জিও রামোস, রাফায়েল ভারানে, মার্সেলো, ফারলান্দ মেন্দি।

মিডফিল্ডার: টনি ক্রুস, লুকা মদ্রিচ, কাসেমিরো, ফেদে ভালভার্দে, হামেস রদ্রিগেজ, ইস্কো।

ফরোয়ার্ড: করিম বেনজেমা, গ্যারেথ বেল, লুকাস ভাজকেজ, লুকা ইয়োভিচ, মার্কো আসেনসিও, ব্রাহিম দিয়াজ, মারিয়ানো দিয়াজ, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো গোয়েস।

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

4h ago