স্বাস্থ্যবিধি মেনে আট মাঠ তৈরি রাখছে বিসিবি

পর্যায়ক্রমে ক্রিকেট মাঠে ফেরানোর চিন্তা করতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
Sylhet International Cricket Stadium
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

করোনাভাইরাস মহামারির জন্য গেল মার্চ মাস থেকেই বন্ধ আছে দেশের সব ধরনের ক্রিকেট। কবে আবার খেলা চালু হবে তা একেবারেই অনিশ্চিত। তবে পর্যায়ক্রমে ক্রিকেট মাঠে ফেরানোর চিন্তা করতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এজন্য কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে দেশের আটটি ভেন্যুকে প্রস্তুত রাখা হচ্ছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিসিবি জানিয়েছে, ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেটের সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে কাজ চলছে।

এসব মাঠে গ্রাউন্ডসম্যান এবং পিচ, আউটফিল্ড ও ফ্যাসিলিটিজ বিভাগের কর্মীরা কাজ করছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের কাজ হলো খেলা শুরু হলেও যাতে পরিবেশ সুরক্ষিত থাকে তা নিশ্চিত করা।

একটি সূত্রে জানা গেছে, আগামী অগাস্ট-সেপ্টেম্বরের দিকে মাঠের ক্রিকেট চালু করার চিন্তা আছে বোর্ডের। জাতীয় ক্রিকেটারদের সবাইকে ঢাকায় না এনে নিজ নিজ এলাকার নিকটবর্তী মাঠে অনুশীলনের সুযোগ করে দেওয়া হতে পারে।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের কথাতেও সেই সুর, ‘মাঠের ক্রিকেট চালু করার প্রক্রিয়া চালু করতে হবে অনুশীলন দিয়ে। এজন্য আমাদের মাঠ ও অনুশীলন সুবিধা প্রস্তুত রাখতে হবে।’

Comments

The Daily Star  | English

Cattle prices still high

With only a day left before Eid-ul-Azha, the number of buyers was still low, despite a large supply of bulls

1h ago