করোনা আপডেট: সিলেট, ফেনী, চাঁদপুর, ফরিদপুর, ময়মনসিংহ

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। ফেনীতে গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ আরও ১৬ জন, চাঁদপুরে আরও ৩২ জন, ফরিদপুরে নতুন করে আরও ১১৬ জন ও ময়মনসিংহ জেলায় আরও ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। ফেনীতে গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ আরও ১৬ জন, চাঁদপুরে আরও ৩২ জন, ফরিদপুরে নতুন করে আরও ১১৬ জন ও ময়মনসিংহ জেলায় আরও ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ শনিবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানিয়েছেন।

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

গতকাল সিলেট বিভাগে নতুন করে আরও ৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৪০ জন হয়েছে। গত ৫ এপ্রিল সিলেট বিভাগের প্রথম করোনা রোগী শনাক্তের তিন মাসের মাথায় মোট আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়ালো।

আজ সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. সুলতানা রাজিয়া এ তথ্য জানিয়েছেন।

মোট আক্রান্তের দুই হাজার ৭৩৪ জন সিলেট জেলায়, এক হাজার ৬২ জন সুনামগঞ্জে, ৭২২ জন হবিগঞ্জে ও ৫২২ জন মৌলভীবাজারে শনাক্ত হয়েছে। বিভাগে মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত এক হাজার ৬২৫ জন সুস্থ হয়েছেন ও ৮৪ জন মারা গেছেন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৩১ জন।

ফেনীতে স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ আরও ১৬ জনের করোনা শনাক্ত

ফেনীতে নতুন করে ১৫৫ জনের নমুনা পরীক্ষায় আরও ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৮৯২ জনের করোনা শনাক্ত হলো।

আজ ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এসএম মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এক স্বাস্থ্যকর্মী, এক ব্যাংক কর্মকর্তা ও এক আনসার সদস্যসহ জেলায় আরও ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত শনাক্ত ৮৯২ জনের মধ্যে ৫৬৩ জন সুস্থ হয়েছেন ও ১৭ জন মারা গেছেন।

চাঁদপুরে আরও ৩২ জনের করোনা শনাক্ত

চাঁদপুরে নতুন করে আরও ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে এক হাজার ৩৫ জনের করোনা শনাক্ত হলো। আজ দুপুরে চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করে।

জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বলেন,আজ জেলার ১২০টি নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এর মধ্যে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁদপুর সদরের ১০ জনের, ফরিদগঞ্জের নয় জনের, হাজীগঞ্জের চার জনের, মতলব দক্ষিণের চার জনের, শাহরাস্তির দুই জনের ও কচুয়ার তিন জনের করোনা শনাক্ত হয়েছে।

জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৬২ জন মারা গেছেন বলেও জানান সিভিল সার্জন।

আজ সকাল সাড়ে ৮টায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তি মারা গেছেন। মতলব উত্তর উপজেলার ৫০ বছর বয়সী ওই ব্যক্তি গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানান হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

ফরিদপুরে নতুন করে আরও ১১৬ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ আরও ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় দুই হাজার ২৫৩ জনের করোনা শনাক্ত হলো।

আজ ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে কর্মরত এক চিকিৎসক, পাঁচ পুলিশ সদস্য, র‍্যাবের এক সদস্য, চার স্বাস্থ্যকর্মী, নার্সিং ইনস্টিটিউটের তিন সদস্য, ব্যাংকের এক কর্মী ও পল্লী বিদ্যুতের এক কর্মীর করোনা শনাক্ত হয়েছে।

জেলায় নতুন শনাক্ত ১১৬ জনের মধ্যে ফরিদপুর সদরে আছেন ৭৬ জন, ভাঙ্গায় ১৫ জন, বোয়ালমারীতে ১০ জন, চরভদ্রাসনে চার জন, নগরকান্দা ও আলফাডাঙ্গায় তিন জন করে, মধুখালী ও সালথায় দুই জন করে এবং সদরপুরে একজন। নতুন শনাক্তদের মধ্যে ৩৪ জন নারী ও ৮২ জন পুরুষ বলেও জানান সিভিল সার্জন।

ময়মনসিংহে আরও ৬৩ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত এক হাজার ৯৭৫ জনের করোনা শনাক্ত হলো। ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম আজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় নতুন করে সিটি করপোরেশনসহ সদর উপজেলার ৪৫ জন, গফরগাঁওয়ে ছয় জন, মুক্তাগাছায় তিন জন, ফুলবাড়িয়ায় তিন জন, হালুয়াঘাটে দুই জন, ঈশ্বরগঞ্জে দুই জন এবং ভালুকা ও ফুলপুরে একজন করে করোনা শনাক্ত হয়েছে।

জেলায় এ পর্যন্ত শনাক্ত এক হাজার ৯৭৫ জনের মধ্যে এক হাজার ৬৫ জন সুস্থ হয়েছেন এবং ২১ জন মারা গেছেন বলে জানান সিভিল সার্জন।

Comments

The Daily Star  | English

Student in Rangpur killed during protesters' clash with police

Abu Sayeed, a student of Rangpur’s Begum Rokeya University, was killed during a clash between police and protesters seeking quota reform on the campus

16m ago