একনেকে ২ হাজার ৭৪৪ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) আজ সোমবার ২ হাজার ৭৪৪ কোটি ৪৪ লাখ টাকার নয়টি প্রকল্প অনুমোদন দিয়েছে।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) আজ সোমবার ২ হাজার ৭৪৪ কোটি ৪৪ লাখ টাকার নয়টি প্রকল্প অনুমোদন দিয়েছে।

প্রধামমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনের সঙ্গে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে এক সভায় এই অনুমোদন দেওয়া হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের এক সংবাদ বিঞ্জপ্তি বলা হয়, অনুমোদিত প্রকল্পগুলো হলো: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের দুটি প্রকল্প— ইন্সটলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং উইথ ডাবল পাইপলাইন (২য় সংশোধিত) এবং ঘোড়াশাল ৩য় ইউনিট রি-পাওয়ারিং (১ম সংশোধিত) প্রকল্প; পানিসম্পদ মন্ত্রণালয়ের দুটি প্রকল্প— নওগাঁ জেলার ধামুইরহাট পত্নীতলা ও মহাদেবপুর উপজেলার তিনটি প্রকল্পের পুনর্বাসন এবং আত্রাই নদীর ড্রেজিংসহ তীর সংরক্ষণ প্রকল্প।

দিনাজপুর শহর রক্ষা প্রকল্পের পুনর্বাসন এবং দিনাজপুর শহর সংলগ্ন ঢেপা ও গর্ভেশ্বরী নদী সিস্টেম ড্রেজিং/খনন প্রকল্প; স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের চারটি প্রকল্প— গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় পাঁচপীর বাজার-চিলমারী উপজেলার সদরদপ্তরের সঙ্গে যোগাযোগকারী সড়কে তিস্তা নদীর ওপর ১৪৯০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ (২য় সংশোধিত) প্রকল্প ও রূপগঞ্জ-জলসিঁড়ি আবাসন সংযোগকারী সড়ক উন্নয়ন (১ম সংশোধিত) প্রকল্প; জামালপুর ও শেরপুর জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প; চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ডাকাতিয়া নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্প এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের ইজিআইএমএনএস প্রকল্প।

সভায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Home minister says it's a planned murder

Three Bangladeshis arrested; police yet to find his body

42m ago