ইংল্যান্ড একাদশ থেকে জায়গা হারাচ্ছেন ব্রড

ইংল্যান্ডের মাঠে টেস্ট, অথচ ফিট থাকলেও স্টুয়ার্ট ব্রড থাকবেন একাদশের বাইরে! এমনটা দেখা যায়নি গেল আট বছরেও। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউথাম্পটন টেস্টে কৌশলগত কারণে নাকি এমনটাই হতে চলেছে।
stuart broad
ছবি: এএফপি

ইংল্যান্ডের মাঠে টেস্ট, অথচ ফিট থাকলেও  স্টুয়ার্ট ব্রড থাকবেন একাদশের বাইরে! এমনটা দেখা যায়নি গেল আট বছরেও। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউথাম্পটন টেস্টে কৌশলগত কারণে নাকি এমনটাই হতে চলেছে।

৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে ব্রডকে একাদশে বাইরে রাখা হতে যাচ্ছে বলে খবর দিয়েছে দ্য গার্ডিয়ান। অভিজ্ঞ জেমস অ্যান্ডারসনের সঙ্গী হিসেবে খেলবেন গতিময় পেসার জোফরা আর্চার ও মার্ক উড।

গার্ডিয়ান বলছে, এমন ছক একেই প্রথম টেস্টের ইংলিশ একাদশ তৈরি করা হচ্ছে। উড এবং আর্চার দুই গতিময় পেসারেরই চোট সমস্যা থাকলেও তারা এখন ম্যাচ খেলার জন্য পুরো ফিট।

তিন বিশেষজ্ঞ পেসারের সঙ্গে অফ স্পিনার ডম বেসকে রেখে একাদশ সাজাবে ইংল্যান্ড। নিয়মিত অধিনায়ক জো রুট সন্তানের জন্ম উপলক্ষে খেলবেন না প্রথম টেস্টে। তার বদলে দলকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস। সেদিক থেকে পেস আক্রমণে চারজনকেই পাচ্ছে ইংল্যান্ড।

ওয়ার্ম আম ম্যাচে ভালো করলেও ব্রডের মতো বাইরে থাকতে হবে ক্রিস ওকসকে। টেস্টে ৪৮৫ উইকেটের মালিক ব্রড দেশের মাঠে সর্বশেষ একাদশের বাইরে ছিলেন ২০১২ সালে।

এবার তাকে বাইরে রাখার কারণ উডের গতি। ঘণ্টায় নিয়মিত ৯০ মাইলের বেশি গতিতে বল করা উড আর আর্চারকে দিয়ে আগ্রাসী কৌশল নিতে চায় ইংলিশ টিম ম্যানেজমেন্ট।

করোনাভাইরাসের মহামারির কারণে ৪ মাসের বিরতির পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ৮ জুলাই থেকে সাউদাম্পটনের এইজেস বোলে দর্শকশূন্য মাঠ আর জৈব সুরক্ষিত পরিবেশে পরিবর্তিত পরিস্থিতিতে শুরু হতে যাচ্ছে এই সিরিজ।

Comments

The Daily Star  | English

Spend money on poverty alleviation than on arms

Prime Minister Sheikh Hasina today urged the international community to halt the arms race and instead allocate funds towards eradicating poverty and addressing the adverse impacts of climate change

27m ago