এন্ড্রু কিশোর আর নেই

দেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন। নিজের শহর রাজশাহীতে একটি ক্লিনিকে আজ সন্ধ্যা সাতটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
andrew_kishore-1.jpg
সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে এন্ড্রু কিশোর। ছবি: সংগৃহীত

দেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন। নিজের শহর রাজশাহীতে একটি ক্লিনিকে আজ সন্ধ্যা সাতটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুর বিষয়টি দ্য ডেইলি স্টার অনলাইনকে নিশ্চিত করেছেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ এবং সংগীত পরিচালক ইথুন বাবু। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

এন্ড্রু কিশোরের শ্যালক ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস দ্য দেইলি স্টারকে বলেন, ‘সাতটায় তিনি মারা গেছেন। এর বেশি কিছু এই মুহূর্তে বলতে পারছি না। শোক সামলে উঠে আমরা গণমাধ্যমকে বিস্তারিত জানাব।’

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই কন্ঠশিল্পী দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে আসছিলেন। টানা ৯ মাস সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে গত ১১ জুন তিনি একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেন। তারপর থেকে রাজশাহীতে বোন শিখা বিশ্বাসের সঙ্গে বসবাস করছিলেন তিনি। শারীরিক অস্থার অবনতি হওয়ায় তিনি বোনের পরিচালিত ক্লিনিকে ভর্তি ছিলেন।

শিল্পীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক বার্তায় তিনি বলেন, এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রী তার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এন্ড্রু কিশোরের মৃত্যুতে সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন: 

ধানের আইলে একটা ফিঙ্গে একটু দূরে দুটো শালিক, এন্ড্রু কিশোরের জীবনের গল্প

Comments

The Daily Star  | English

Hasina mourns death of Iran President Ebrahim Raisi

Hasina conveyed her condolence in a letter to interim president of Islamic Republic of Iran Mohammad Mokhber

57m ago