কক্সবাজারের প্রবীণ রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী আর নেই

কক্সবাজারের প্রবীণ রাজনীতিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী (৭৭) মৃত্যুবরণ করেছেন।
নজরুল ইসলাম চৌধুরী। ছবি: সংগৃহীত

কক্সবাজারের প্রবীণ রাজনীতিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জেলা  আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী (৭৭) মৃত্যুবরণ করেছেন।

আজ বুধবার বিকেল পাঁচটার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নজরুল ইসলাম চৌধুরীর ছোট ভাই ও কক্সবাজার বায়তুশ শরফের মহাপরিচালক শিক্ষাবিদ এএম সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, নজরুল ইসলাম চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত ২২ জুন দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল চারটার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ২৩ জুন তার করোনা ধরা পড়ে। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। দুদিন পর সেখান থেকে বেসরকারি ইউনিয়ন হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে, গতকাল কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাবে নমুনা পরীক্ষায় তার রিপোর্টে নেগেটিভ  আসে।

নজরুল ইসলাম চৌধুরী ষাটের দশকে তৎকালীন কক্সবাজার মহকুমার ছাত্রলীগের প্রতিষ্ঠাতাদের একজন।  তিনি কক্সবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস  ছিলেন। এ ছাড়া, ছাত্র আন্দোলনের পাশাপাশি জেলায় আওয়ামীলীগ পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। নানান সময় আওয়ামী লীগের নানা পর্যায়ের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ দিন দায়িত্বে ছিলেন।

Comments

The Daily Star  | English

26,181 illegal structures evicted from river banks in 10 years: state minister

State Minister for Shipping Khalid Mahmud Chowdhury told parliament today that the BIWTA has taken initiatives to evict illegal structures along the border of the river ports and on the banks of the rivers

18m ago