জন্মদিনে ৩৫ শিশুর হার্ট সার্জারির ব্যয়ভার নিলেন গাভাস্কার

গেল বছর জন্মদিনেও ৩৫ শিশুর হার্ট সার্জারির ব্যয়ভার নিয়েছিলেন তিনি।
সুনীল গাভাস্কার
ছবি: এএফপি

জন্মদিন উপলক্ষে ভারতের কিংবদন্তি সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার ৩৫ শিশুর হার্ট সার্জারির খরচ বহন করার দায়িত্ব নিয়েছেন।

শুক্রবার (১০ জুলাই) ৭১ বছরে পা দিয়েছেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টে দশ হাজার রানের মাইলফলক গড়েছিলেন তিনি।

বিশেষ দিনে আর্থিকভাবে অসচ্ছল পরিবারের শিশুদের পাশে দাঁড়িয়ে দারুণ দৃষ্টান্ত স্থাপন করেছেন সানি। গেল বছর জন্মদিনেও ৩৫ শিশুর হার্ট সার্জারির ব্যয়ভার নিয়েছিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দেশটির মহারাষ্ট্র রাজ্যের খরগড়ের শ্রী সত্য সাঁই সঞ্জীবনী হাসপাতালে শিশুদের হার্ট সার্জারি করা হবে।

গাভাস্কার বলেছেন, শিশুরা তার কাছে বেশিই স্পেশাল। তারা যেন ভালোভাবে বাঁচতে পারে এবং তাদের পরিবারের মুখে হাসি ফোটাতে পারে, সেজন্য তার এই প্রচেষ্টা।

আন্তর্জাতিক অঙ্গনে ৩৫টি সেঞ্চুরি রয়েছে লিটল মাস্টার খ্যাত গাভাস্কারের ঝুলিতে। টেস্টে ৩৪টি, ওয়ানডেতে একটি। সেকারণে এই মানবিক উদ্যোগে ৩৫ সংখ্যাটিকে বেছে নিয়েছেন তিনি।

Comments

The Daily Star  | English

‘Narrow escape from crossfire’

With his hands tied, trader Abdul Basit was forced to get off a police van at Rarai village in Sylhet’s Zakiganj upazila in the dead of night on September 13, 2019.

7h ago