করোনা আপডেট: ফরিদপুর, সাতক্ষীরা, পটুয়াখালী, নোয়াখালী, ফেনী

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ ও স্বাস্থ্য কর্মীসহসহ আরও ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। সাতক্ষীরায় তিন স্বাস্থ্য কর্মীসহ ৩১ জন, পটুয়াখালীতে নতুন করে আরও ২৭ জন, নোয়াখালীতে আরও ৪০ জন ও ফেনীতে আরও ২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
Coronavirus-1.jpg
করোনাভাইরাস। ছবি: সংগৃহীত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ ও স্বাস্থ্য কর্মীসহসহ আরও ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। সাতক্ষীরায় তিন স্বাস্থ্য কর্মীসহ ৩১ জন, পটুয়াখালীতে নতুন করে আরও ২৭ জন, নোয়াখালীতে আরও ৪০ জন ও ফেনীতে আরও ২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এসব তথ্য জানান।

ফরিদপুরে আরও ১১২ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, পুলিশ ও স্বাস্থ্য কর্মীসহ আরও ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত দুই হাজার ৯০৩ জনের করোনা শনাক্ত হলো।

আজ ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে একজন চিকিৎসক, ১২ জন স্বাস্থ্যকর্মী ও নয় জন পুলিশ সদস্য আছেন। এ ছাড়া, জাতীয় নিরাপত্তা বাহিনীর এক সদস্য, ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউটের এক প্রকৌশলী, একজন ব্যাংক কর্মকর্তা ও উপজেলা পরিষদের এক কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে।

জেলায় এ পর্যন্ত শনাক্ত দুই হাজার ৯০৩ জনের মধ্যে ফরিদপুর সদরে এক হাজার ৫১১ জন আছেন বলে জানান সিভিল সার্জন।

সাতক্ষীরায় আরও ৩১ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় আজ তিন স্বাস্থ্যকর্মীসহ আরও ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় ৩২৬ জনের করোনা শনাক্ত হলো।

আজ সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় আছেন ১১ জন, তালায় সাত জন, দেবহাটায় চার জন, শ্যামনগরে দুই জন, কলারোয়ায় তিন জন ও কালীগঞ্জে চার জন। তাদের মধ্যে ২৫ পুরুষ ও ছয় জন নারী।

এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত ৩২৬ জনের মধ্যে ১১৯ জন সুস্থ হয়েছেন ও পাঁচ জন মারা গেছেন বলে জানান ডা. জয়ন্ত।

করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এক ব্যক্তি (৩৮) মারা গেছেন। আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ছয় জন মারা গেছেন বলে ডা. জয়ন্ত সরকার জানান।

পটুয়াখালীতে আরও ২৭ জনের করোনা শনাক্ত

পটুয়াখালীতে নতুন করে আরও ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৬০৬ জনের করোনা শনাক্ত হলো। পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নতুন শনাক্তদের মধ্যে চিকিৎসক, সিনিয়র স্টাফ নার্স, কমিউনিটি স্বাস্থ্যকর্মী, পুলিশের সহকারী উপপরিদর্শক, মুক্তিযোদ্ধা, মাদ্রাসার অধ্যাপক, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, তাপবিদ্যুৎ কেন্দ্রের দুই কনসালটেন্ট, এনজিও কর্মী আছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন ডাক্তার মো. জাহাঙ্গীর আলম জানান, নতুন শনাক্ত ২৭ জনের মধ্যে গলাচিপা উপজেলার এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে গত ৮ জুলাই মারা যান।

জেলায় এ পর্যন্ত শনাক্ত ৬০৬ জনের মধ্যে ২৪ জন মারা গেছেন বলেও জানান তিনি।

নোয়াখালীতে আরও ৪০ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় দুই হাজার ৪৪০ জনের করোনা শনাক্ত হলো।

আজ নোয়াখালীর সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করে।

নতুন শনাক্তদের মধ্যে নোয়াখালী সদরে আছেন দুই জন, সুবর্ণচরে ছয় জন, হাতিয়ায় আট জন, বেগমগঞ্জে একজন, সোনাইমুড়ীতে পাঁচ জন, চাটখিলে তিন জন, কোম্পানীগঞ্জে ছয় জন ও কবিরহাটে নয় জন।

জেলায় করোনা আক্রান্ত এক হাজার ৪৪৩ জন সুস্থ হয়েছেন ও ৯৪৪ জন আইসোলেশনে আছেন বলেও সূত্র জানায়।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫৩ জন মারা গেছেন।

ফেনীতে আরও ২৯ জনের করোনা শনাক্ত

ফেনীতে গত ২৪ ঘণ্টায় ব্যাংক কর্মকর্তা, সরকারি কর্মচারীসহ আরও ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৯৯৮ জনের করোনা শনাক্ত হলো।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা আজ বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় আছেন ১১ জন, দাগনভূঞা উপজেলায় দুই জন, সোনাগাজীতে সরকারি ব্যাংকের এক কর্মকর্তা ও সরকারি অফিসের দুই কর্মচারীসহ ১০ জন, ছাগলনাইয়া উপজেলায় তিন জন ও পরশুরামে দুই জন।

জেলায় এ পর্যন্ত শনাক্ত ৯৯৮ জনের মধ্যে ৬৬৫ জন সুস্থ হয়েছেন ও ২১ জন মারা গেছেন বলেও জানান সিভিল সার্জন।

Comments

The Daily Star  | English

Lifts at public hospitals: Where Horror Abounds

Shipon Mia (not his real name) fears for his life throughout the hours he works as a liftman at a building of Sir Salimullah Medical College, commonly known as Mitford hospital, in the capital.

5h ago